• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে হুমায়ূন আহমেদ স্মরণসভা

  চবি প্রতিনিধি

২১ জুলাই ২০১৯, ২১:১৯
হুমায়ূন আহমেদ স্মরণসভা
হুমায়ূন আহমেদ স্মরণসভায় অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

বাংলা সাহিত্যের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হিমু পরিবহণ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টিম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের উদ্যোগে এক স্মরণসভার আয়োজন করা হয়।

রবিবার (২১ জুলাই) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বরে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। আদিত্য পিয়াসের উপস্থাপনায় স্মরণসভায় উপস্থিত সবাই হুমায়ুন আহমেদের সাহিত্যকর্ম ও জীবন সম্পর্কে নিজেদের আবেগ, অনুভূতি প্রকাশ করেন।

স্মরণসভায় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আহসানুল কবির পলাশ এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক হাসান মোহাম্মদ রোমান শুভ।

এ সময় আহসানুল কবির পলাশ, হুমায়ূন আহমেদের বর্ণিল সাহিত্য জীবনের পাশাপাশি লেখকের গঠনমূলক সমালোচনাও করেন। এর পাশাপাশি বাংলা সাহিত্যে লেখকের অবদান সম্পর্কে আলোকপাত করেন ।

হাসান মোহাম্মদ রোমান শুভ আলোচনায় হুমায়ূন আহমেদ সম্পর্কে উনার স্মৃতিময় আবেগ, অনুরাগ ব্যক্ত করে বলেন, ‘বাংলা সাহিত্যকে হুমায়ূন আহমেদ যা দিয়েছেন তা কল্পনাতীত। সাহিত্যের বাইরেও বাংলা নাটক ও চলচ্চিত্রের ইতিহাসে হুমায়ূন আহমেদ নিঃসন্দেহে শ্রেষ্ঠদের একজন।’

আলোচনা শেষে উপস্থিত সবাই লেখকের আত্মার মাগফেরাত কামনা করেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড