• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবির মূল ভবনগুলোতে তালা

  ঢাবি প্রতিনিধি

২১ জুলাই ২০১৯, ০৯:৫৮
ঢাবি
ঢাবির মূল ভবনগুলোতে তালা (ছবি : সম্পাদিত)

রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মূল ভবনগুলোতে তালা লাগিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রবিবার (২১ জুলাই) ভোর ৬টায় তারা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ ভবনে তালা লাগিয়ে দেয়। তালা লাগিয়ে দেওয়া ভবনগুলো হলো- এফবিএস, রেজিস্টার বিল্ডিং, কলাভবন, সামাজিক বিজ্ঞান, প্রক্টর অফিস এবং বিভিন্ন অফিস। ফলে অধিকাংশ ডিপার্টমেন্ট ক্লাস বর্জন করেছে।

ছবি

অফিস গেটে তালা (ছবি : সম্পাদিত)

এ প্রসঙ্গে জানতে চাইলে আন্দোলনকারী মো. ইয়ামিন মোল্লাহ দৈনিক অধিকারকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এটি অজানা নয় যে, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী অধিভুক্তি বাতিল চায়। তার পরেও তারা এসি রুমে চেয়ারে বসে বসে আন্দোলনে উপভোগ করে। এবার তো আমর সবাই অফিস গেটে তালা লাগিয়েছি। এর পরে আমরা পুরো ক্যাম্পাসেই তালা লাগিয়ে দেব। তার আগেই যেন প্রশাসন আন্দোলন উপভোগ করা বন্ধ করে সাত কলেজ বাতিল করে আমাদের চাওয়া পূরণ করে।

ছবি

আন্দোলনকারী শিক্ষার্থীরা (ছবি : সম্পাদিত)

মো. গিয়াস উদ্দিন নামে আরেক শিক্ষার্থী বলেন, ঢাবি থেকে সাত কলেজ বাতিল না হওয়া পর্যন্ত প্রত্যেকটি ভবনে তালা ঝুলবে। আমরা দাবি আদায়ে বদ্ধপরিকর। সব শিক্ষার্থীর প্রতি অনুরোধ তারা সবাই যেন আমাদের সঙ্গে একাত্মতা পোষণ করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড