• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে ষষ্ঠ ইন্দ্রিয়ের যাত্রা শুরু

  নোবিপ্রবি প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ২১:০৪
ষষ্ঠ ইন্দ্রিয়
ষষ্ঠ ইন্দ্রিয়ের নোবিপ্রবি শাখা (ছবি : সংগৃহীত)

‘নীরবতা ভেঙে আওয়াজ তুলি, নিরাপদ শৈশব নিশ্চিত করি’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ষষ্ঠ ইন্দ্রিয়ের যাত্রা শুরু হয়েছে।

শনিবার (২০ জুলাই) নোয়াখালীর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট সংলগ্ন প্রশিক্ষণ বিদ্যালয়ে শিশুর যৌন নিপীড়ন বিষয়ক সচেতনতা তৈরি ও নিপীড়িতের হার নির্ণয়ে জরিপ পরিচালনা করার উদ্দেশ্যে সংগঠনটির প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ কর্মশালায় ষষ্ঠ ইন্দ্রিয়ের নোবিপ্রবি শাখার ১৫জন সদস্য অংশ নিয়ে স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় প্রায় ২৫০জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয় এবং শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করে। কর্মশালা শেষে স্কুলটির শিক্ষকমণ্ডলী ষষ্ঠ ইন্দ্রিয় পরিবারের সবাইকে ধন্যবাদ জানান এবং নিজস্ব উদ্যোগে স্কুল কর্মসূচিতে বিষয়টি অন্তর্ভুক্ত করার আশ্বাস দেন।

এর আগে শুক্রবার (১৯ জুলাই) ষষ্ঠ ইন্দ্রিয়ের নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি রায়হানুল হকের সভাপতিত্বে এক অনুষ্ঠানের মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখার কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে অণুজীববিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক হিসেবে একই বিভাগের একই বর্ষের শিক্ষার্থী মোহসীনার লিসার নাম ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন - সহসভাপতি নাজমুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সামিহা আলম, সাংগঠনিক সম্পাদক তামান্না জাফর, সহ সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, প্রচার সম্পাদক সুশান ফারাহ মৌ, অর্থ বিষয়ক সম্পাদক ফারিহা জান্নাত প্রিয়া, দপ্তর সম্পাদক নওশীন আতিয়া কেয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আয়েশা আঞ্জুমান।

এছাড়াও কার্যনির্বাহী সদস্যরা হলেন- ফারজানা প্রকৃতি, লিজা মনি, শাহরিমা আখি, ইশরাত জাহান মৌ। এছাড়াও উপদেষ্টা হিসেবে আছেন অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং সহকারী অধ্যাপক ড. খন্দকার ফাহমিদা চৌধুরী।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড