• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে ‘সহিষ্ণুতা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ১৮:১০
জাককানইবিতে কর্মশালা
কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ, আইএফইএস (IFES), ইউকেএআইডি (UKAID) এবং ইনলেপ্ট (INLEPT) এর সমন্বিত আয়োজনে ‘প্রমোটিং পিচ, টলারেন্স অ্যান্ড ডাইভারসিটি’ শীর্ষক স্টুডেন্টস অ্যাগেইন্সট ভায়োলেন্স এভ্রিহোয়ার- সেইভ (Student's Against Violence Everywhere- SAVE) শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৫ম তলায় এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপ‌দেষ্টা শেখ সুজন আলী, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভা‌গের প্রভাষক সাদিক হাসান শুভ, রাকিবুল ইসলাম, উসওয়াতুন মাহেরা খু‌শি, সেইভ এর মডা‌রেটর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহ‌যোগী অধ্যাপক মো. আইনুল ইসলাম। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩০ জন শিক্ষার্থীর অংশগ্রহণ করে।

কর্মশালায় গণতন্ত্র, সুষ্ঠু ও সুন্দর অবাধ নির্বাচন, বিচিত্রতা, প্র‌তি‌নি‌ধি, আদর্শ নেতা, দ্বন্দ্ব ও বৈষম্য, শা‌ন্তি, অধিকার, দা‌য়িত্ব ইত্যা‌দির উপর বি‌ভিন্ন গ্রুপ ওয়‌ার্ক, পোস্টা‌রিং ও অ্যাসাইন‌মেন্ট করা হয়। শেষে অংশগ্রহণকারী প্রত্যেককে সনদপত্র প্রদান করা হয়।

স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের প্রভাষক সাদিক হাসান শুভ বলেন, ‘একটি সমৃদ্ধ সমাজ গঠন করতে সহিষ্ণুতার বিকল্প নাই। সমাজে সকল বিশ্বাসের মানুষ যেন নিজের স্বাধীনতা ও স্বকীয়তা নিয়ে স্বাচ্ছন্দ্যে বসবাস করতে পারে তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে ইনলেপ্ট।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড