• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিতু আত্মহত্যার ঘটনায় সহপাঠীদের নীলক্ষেত অবরোধ

  ডিসি প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ১৪:৪৫
সাত কলেজ
নীলক্ষেত অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের সম্মান শ্রেণির ছাত্রী মিতু আত্মহত্যার ঘটনায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী নীলক্ষেত অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে তার সহপাঠীরা।

শনিবার (২০ জুলাই) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই কর্মসূচি সম্পন্ন হয়।

জানা যায়, আত্মহত্যাকারী ওই শিক্ষার্থীর নাম মনিজা আক্তার মিতু। মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার মহিউদ্দিন মাস্টার ও সালমা বেগমের মেয়ে তিনি। মিতু বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের সম্মান দ্বিতীয় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

ছবি

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

গেল মঙ্গলবার (১৬ জুলাই) রাতে আত্মহত্যা করেন মিতু। বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রেজাল্টে তিন বিষয়ে ফেল করেন মিতু। যা মেনে নিতে না পেরে কাঁঠাল গাছের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। ফেলের বিষয়টি জানিয়ে মৃত্যুর আগে একটি সুইসাইড নোটও লিখে গিয়েছেন ওই শিক্ষার্থী।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থী মিতুর সহপাঠী লাবণী বলেন, সে অনেক ভালো ছাত্রী ছিল। সে যে ফেল করতে পারে, এটা কখনোই আমাদের মাথায় আসেনি। সে যেখানে দুই বিষয়ে এ প্লাস পেয়েছে, সেখানে তিন বিষয়ে ফেল করে কীভাবে? এটি শুধুএকটি আত্মহত্যা নয় বরং একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড