• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে মৎস্য সপ্তাহ উদযাপন

  বাকৃবি প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ১১:৪৮
বাকৃবি
মাছের পোনা অবমুক্তকরণের মধ্য দিয়ে বাকৃবিতে জাতীয় সৎস্য সপ্তাহ-১৯ উদযাপন (ছবি : দৈনিক অধিকার)

বর্ণাঢ্য শোভাযাত্রা ও মাছের পোনা অবমুক্তকরণের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ-১৯ উদযাপন করা হয়েছে। শনিবার (২০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সকাল ১০টায় মাৎস্যবিজ্ঞান অনুষদের সামনে থেকে ব্যানার, প্লেকার্ড, ফেস্টুন নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ব্রহ্মপুত্র নদে গিয়ে শেষ হয়। পরে ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্ত করা হয়।

ছবি

বর্ণাঢ্য র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

পোনা অবমুক্ত শেষে সংক্ষিপ্ত সমাবেশে জাতীয় মৎস্য উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালিয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াসউদ্দিন আহমদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবদুর রউফ। এ সময় ছাত্র বিষয়ক উপদেষ্টা, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, মৎস্যবিজ্ঞানী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলে, বাংলাদেশ মৎস্য সম্পদে দ্রুত এগিয়ে যাচ্ছে। এই সেক্টরের উন্নয়নে মৎস্যবিজ্ঞানী, শিক্ষক, খামারি সবাইকে একযোগে কাজ করতে হবে। যেসব গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবন করা হয়েছে সেগুলো মাঠ পর্যায়ে সম্প্রসারণ করলে মৎস্য সেক্টর আরও এগিয়ে যাবে। সকল জলাশয়কে মাছ চাষের উপযোগী করে গড়ে তুলতে হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড