• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে ফিন্যান্সসিয়াল ম্যানেজমেন্ট শীর্ষক সেমিনারের উদ্বোধন

  ইবি প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ১১:২৮
ইবি
বক্তব্য রাখছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফিন্যান্সসিয়াল ম্যানেজমেন্ট টু পাবলিক সেক্টর : ফোকাস অন ইউনিভার্সিটি ফিন্যান্সসিয়াল ম্যানেজমেন্ট শীর্ষক দুই দিনব্যাপী সেমিনারের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের কনফারেন্সরুমে সকাল ১০টায় প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এই সেমিনারের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সময় এসেছে এখন পরিবর্তনের। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও চৌকস নেতৃত্বে দেশ আজ প্রতিক্ষণে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। আর উন্নয়নকে টেকসই করতে হলে আমাদেরকে আর্থিক ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান বলেন, আর্থিক শৃঙ্খলা একটি গুরুত্বপূর্ণ বিষয়। শৃঙ্খলার জায়গাগুলো ভালো না হলে একটি প্রতিষ্ঠান ভালোভাবে চলতে পারে না। তিনি যেকোনো দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকারের জিরো টলারেন্সের বিষয়টি সেমিনারে উপস্থিত সকলকে স্মরণ করিয়ে দেন।

ছবি

সেমিনারে উপস্থিত অতিথিরা (ছবি : দৈনিক অধিকার)

এছাড়া, সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ে প্রতিদিনই কোনো না কোনো বিষয়ে সেমিনার সিম্পোজিয়াম হচ্ছে যাতে করে নতুন নতুন তথ্য সম্পর্কে আমরা অবহিত হচ্ছি। তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমেই উদ্ভাবনী বিষয় সম্পর্কে জানা যায়। সেমিনারে উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সমৃদ্ধ হলে বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হবে আর বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হলে দেশ সমৃদ্ধ হবে এবং দেশ সমৃদ্ধ হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

সেমিনারে রিসোর্স পারসনের বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মো. রেজাউল করিম হাওলাদার। সেমিনারটি ফোকাল পয়েন্ট ও সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপ-রেজিস্ট্রার ড. নওয়াব আলী খান। সেমিনারে বিভিন্ন অফিস ও বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড