• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  জাককানইবি প্রতিনিধি

১৯ জুলাই ২০১৯, ০০:৩৪
শিক্ষার্থীদের অবরোধ
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শিক্ষার্থীদের অবস্থান ও অবরোধ (ছবি : দৈনিক অধিকার)

নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ত্রিশালে ঘণ্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীদের একাংশ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপী ত্রিশাল বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র অফিসের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শতাধিক শিক্ষার্থী। এ সময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। আন্দোলন চলাকালে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষককে দেখা যায়নি।

পরে ত্রিশাল মডেল থানার এস আই আব্দুল লতিফ ও ত্রিশাল বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কন্ট্রোলার আব্দুল মজিদ সমস্যা সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

শিক্ষার্থীরা জানায়, চরম তাপ দাহের মাঝে বিদ্যুৎ না থাকায় চরম বিপাকে পড়তে হচ্ছে তাদের। বিদ্যুৎ না থাকায় তাদের লেখাপড়ার ক্ষতি হচ্ছে। বিদ্যুৎ অফিস শুধুমাত্র সংযোগ লাইন মেরামতের অজুহাত দেয়।

ত্রিশাল মডেল থানার এসএই আব্দুল লতিফ বলেন, ‘মহাসড়ক অবরোধের কথা শোনা মাত্রই আমরা এসেছি। আন্দোলনরত শিক্ষার্থীদের কয়েকজন প্রতিনিধি ও বিদ্যুৎ অফিসের কর্মকর্তার সঙ্গে কথা বলার ব্যবস্থা করেছি। শিক্ষার্থীরা কর্মকর্তার কথায় আশ্বস্ত হয়ে ক্যাম্পাসে ফিরে গেছে। এখন যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ সদস্যরা কাজ করছে।’

বিদ্যুৎ অফিসের কন্ট্রোলার আব্দুল মজিদ বলেন, ‘অফিসে সিনিয়র কর্মকর্তা নেই, তবে ফোনে কথা হয়েছে। আমিই বিদ্যুৎ কন্ট্রোলার হিসেবে আছি। এখন থেকে আর এই পরিবেশ সৃষ্টি হবে না।’

উল্লেখ্য, আবাসন সংকটের কারণে অধিকাংশ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় সংলগ্ন ব্যক্তি মালিকানাধীন ছাত্রাবাস গুলোতে থাকে। যেখানে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা প্রকট। দীর্ঘদিন ধরে এর সমাধান না হওয়ায় শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড