• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি কর্মকর্তার ওপর ছাত্রলীগ নেতার হামলা

  বেরোবি প্রতিনিধি

১৮ জুলাই ২০১৯, ২১:১০
হাসান আলী
বেরোবির শহীদ মুখতার ইলাহী হলের ছাত্রলীগ সভাপতি হাসান আলী (ছবি : সম্পাদিত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক কর্মকর্তার ওপর হামলার অভিযোগ উঠেছে শহীদ মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগ সভাপতি হাসান আলীর বিরুদ্ধে। 

বুধবার (১৭ জুলাই) দুপুর দেড়টায় এই হামলার ঘটনা ঘটলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর বিচার চেয়ে অভিযোগ দেন হামলার শিকার হওয়া কর্মকর্তা আবু সাইদ মো. আহসান সিদ্দিকী।

অভিযোগপত্র থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের এমফিল ও পিএইচডি প্রোগ্রামসহ অন্যান্য অফিসিয়াল দায়িত্ব পালনের সময় ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাবেক শিক্ষার্থী ও  শহীদ মুখতার এলাহী হল শাখা সভাপতি হাসান আলী আংশিক ফি প্রদান ও ভর্তির বিলম্ব ফি ছাড়া এম. ফিল প্রোগ্রামে ভর্তির জন্য আহসান সিদ্দিকীকে নানাবিধ চাপ ও হুমকি দিতে থাকে। ভর্তি কার্যক্রম চলতি মাসের ১৫ তারিখের মধ্যে শেষ হওয়ায় বিলম্ব ফি ছাড়া এম.ফিল প্রোগ্রামে ভর্তি করানো এই কর্মকর্তার এখতিয়ারের বাইরে ছিল। এজন্য তিনি তাকে রেজিস্ট্রার বরাবর আবেদন করতে বললে সে কর্মকর্তা আহসান সিদ্দিকীর ওপর ক্ষিপ্ত হয় এবং তাকে দেখে নেয়ার হুমকি দেয়। এর কিছুক্ষণ পরেই সে ৬/৭ জনকে নিয়ে এসে আহসান সিদ্দিকীর শার্টের কলার ধরে কিল-ঘুষি মারতে থাকে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে হাসান আলী চেয়ার তুলে ওই কর্মকর্তাকে আক্রমণ করতে তেড়ে আসে। 

হামলার শিকার কর্মকর্তা আবু সাইদ মো. আহসান সিদ্দিকী বলেন, ‘একজন কর্মকর্তা হিসেবে নৈতিক দায়িত্ব পালনকালে শিক্ষার্থী কর্তৃক এ ধরনের ঘটনায় মর্মাহত হয়েছি এবং নিরাপত্তাহীনতায় ভুগছি। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

এ বিষয়ে অভিযুক্ত হাসান আলীর সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। অভিযোগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপরেজিস্ট্রার কাজী আসাদুজ্জামান বলেন, ‘অভিযোগপত্রটি রেজিস্ট্রার দপ্তর থেকে রিসিভ করা হয়েছে।’

উল্লেখ্য, অভিযুক্ত হাসান আলী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী। গত বছরের  ৯ মে তিনি শহীদ মুখতার ইলাহী হল শাখার ছাত্রলীগ সভাপতি হিসেবে দায়িত্ব পান।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড