• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহবাগ অবরোধ ছাড়ল ঢাবির শিক্ষার্থীরা; যান চলাচল শুরু

  ক্যাম্পাস ডেস্ক

১৮ জুলাই ২০১৯, ১৪:৪৪
ঢাবি
বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

সাত কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে দ্বিতীয় দিনের মতো রাজধানীর শাহবাগ মোড় অবরুদ্ধ করে রাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। কিন্তু শাহবাগ অবরোধ করার অল্প কিছু সময় পর অবরোধ ছাড়ল আন্দোলনকারীরা। এ কারণে যান চলাচল শুরু হয়েছে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (১৮ জুলাই ) দুপুর ১২টার দিকে শাহবাগে অবস্থান নেয় ঢাবির শিক্ষার্থীরা। এর ফলে শাহবাগ এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। এর প্রভাব আশপাশের সড়কগুলোতেও পড়ে। এতে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে।

জানা যায়, ‘প্রশাসন করে কি, খায় দায় ঘুমায় নাকি’, ‘লাল বাস আটকায় কেন, প্রশাসন জবাব চাই’, ‘রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’, ‘অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন, আমরা আছি থাকবো, ঢাবির সম্মান রাখবো’, ‘বাতিল চাই, বাতিল চাই, অধিভুক্তি বাতিল চাই’ ইত্যাদি স্লোগানে ঢাবি শিক্ষার্থীদের একটি মিছিল দোয়েল চত্বর, ঢাকা মেডিকেল, টিএসসি প্রদক্ষিণ করে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে কিছুক্ষণ অবস্থান নেয়। সেখান থেকে আবার মিছিল নিয়ে কলাভবন, শ্যাডো ঘুরে গ্রন্থাগারের সামনে কিছুক্ষণ অবস্থান নেয় আন্দোলনকারীরা।

এরপর মিছিলটি শাহবাগে গিয়ে রাস্তা অবরোধ করে রাখে। কিন্তু অবরোধের অল্প কিছু সময় পর তারা অবরোধ ছাড়ে।

এর আগে বুধবার (১৭) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবে না বলেও জানায়।

এ দিন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে শিক্ষার্থীরা তারা তাদের কার্যক্রম শুরু করে। এরপর শাহবাগ মোড়ে অবস্থান নেয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড