• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধ্যাপক ফারুকের সম্মানহানিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

  নোবিপ্রবি প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৯:২৬
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে শিক্ষকদের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

সম্প্রতি ঢাবির অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আ ব ম ফারুকের নেতৃত্বে পরিচালিত একটি গবেষণার ফলকে কেন্দ্র করে জনপ্রতিনিধি, সরকারি আমলা ও বিভিন্ন কোম্পানির কর্তা ব্যক্তিদের আক্রমণাত্মক বক্তব্য ও আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

বুধবার (১৭ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সম্মুখে অনুষ্ঠিত মানববন্ধনে নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ ঢাবির অধ্যাপক আ ব ম ফারুকের গবেষণার ফলকে কেন্দ্র করে উদ্ভূত ঘটনায় আমরা দারুণভাবে উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। আমরা মনে করি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে এবং প্যাকেটজাত পাস্তুরিত ও অপাস্তুরিত তরল দুধের উপর গবেষণা ও তার ফল প্রকাশ সেই দায়বদ্ধতার জায়গা থেকে শতভাগ সিদ্ধ। এই গবেষণার ফলে বীতশ্রদ্ধ হয়ে যারা অধ্যাপক আ ব ম ফারুককে নানাভাবে ভয় ভীতি প্রদর্শন করে বিপন্ন করছেন, তারা শুধুমাত্র জনহিতকর একটি কাজেরই বিরোধীতা করছেন না, জ্ঞান-চর্চার মুক্ত পরিবেশও নষ্ট করছেন বলে আমরা মনে করি’।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, ‘সরকারের প্রতি আমাদের বিনীত অনুরোধ, যেহেতু এই গবেষণালব্ধ ফল জনস্বাস্থ্যের জন্য খুবই উদ্বেগজনক বার্তা দেয়, তাই অতি দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন এবং একই সঙ্গে অধ্যাপক আ ব ম ফারুক যেনো কোনক্রমেই কোনরূপ হয়রানির শিকার না হন তা নিশ্চিত করুন।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড