• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধ্যাপক ফারুকের সম্মানহানিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির প্রতিবাদ

  নোবিপ্রবি প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৬:২৫
নোবিপ্রবি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ ব ম ফারুকের সম্মানহানিতে প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

বুধবার (১৭ জুলাই) শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল টেকনোলজি ডিপার্টমেন্টের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আ ব ম ফারুকের নেতৃত্বে পরিচালিত একটি গবেষণার ফলকে কেন্দ্র করে জনপ্রতিনিধি, সরকারী আমলা ও বিভিন্ন কোম্পানির কর্তা ব্যক্তিদের আক্রমণাত্মক বক্তব্য ও আচরণে আমরা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ দারুণভাবে উদ্বিগ্ন ও ক্ষুব্ধ।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা মনে করি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে এবং প্যাকেট জাত পাস্তুরিত ও অপাস্তুরিত তরল দুধের ওপর গবেষণা ও তার ফল প্রকাশ সেই দায়বদ্ধতার জায়গা থেকে শতভাগ সিদ্ধ। এই গবেষণার ফলে বীতশ্রদ্ধ হয়ে যারা অধ্যাপক আ ব ম ফারুককে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে বিপন্ন করছেন, তারা শুধু জনহিতকর একটি কাজেরই বিরোধিতা করছেন না, জ্ঞান-চর্চার মুক্ত পরিবেশও নষ্ট করছেন বলে আমরা মনে করি। সরকারের প্রতি আমাদের বিনীত অনুরোধ, যেহেতু এই গবেষণালব্ধ ফল জনস্বাস্থ্যের জন্য খুবই উদ্বেগজনক বার্তা দেয়, অতি দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন এবং একইসঙ্গে অধ্যাপক আ ব ম ফারুক যেন কোনোক্রমেই কোনোরূপ হয়রানির শিকার না হন তা নিশ্চিত করুন।

ওডি/আরএআর/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড