• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

জবি ছাত্রলীগের নতুন কমিটি

নেতৃত্বের দৌড়ে এগিয়ে অস্ত্রধারীরা

  নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই ২০১৯, ২১:৪১
সংগৃহীত
ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটির দৌড়ে আবারও অস্ত্রধারী ও বিতর্কিত নেতারা শীর্ষে রয়েছেন। সিন্ডিকেটের বলয়ে আগামী ২০ জুলাই জবি ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলনের সম্মেলন প্রস্তুতি কমিটিতেও অস্ত্রধারী ও বিতর্কিত নেতারা স্থান পেয়েছেন। এদিকে ছাত্রলীগের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। 

এর আগে ২০১৭ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটিতে ইয়াবা মামলায় জেলে যাওয়া আসামী শেখ জয়নুল আবেদিন রাসেল সিন্ডিকেটের জোরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হন। জবি ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটিতে অস্ত্রধারী ও বিতর্কিত নেতাদের রাখায় ক্ষোভে ফুঁসছেন শাখা ছাত্রলীগের সাধারণ কর্মীরা। 

জানা যায়, গত ৩ ফেব্রুয়ারি প্রেম ঘটিত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আবারও জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু কমিটির কার্যক্রম স্থগিত ও ঘটনার তদন্ত চলাকালীন জবি ছাত্রলীগের দুই পক্ষ আবার সংঘর্ষে জড়ালে ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত ৬ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আশরাফুল ইসলাম টিটনকে সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক করে কেন্দ্রীয় ছাত্রলীগ আগামী ২০ জুলাই সম্মেলনের দিন ঘোষণা করে।
 
জবি ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন গত ১৮ ফেব্রুয়ারি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনার বিস্ফোরক ও অস্ত্র মামলার তিন নাম্বার আসামী। এ নেতাকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটির এ আহ্বায়ক শাখা ছাত্রলীগের শীর্ষ পদ পেতে এগিয়ে আছেন। 

জবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক সৈয়দ শাকিল। ২০১২ সালের ২৪ জানুয়ারি  শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে শাকিলের হাতে ধারালো অস্ত্র নিয়ে মহড়ার ছবিও বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। 

জবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হোসনে মোবারক রিসাদ তরিক-রাসেল কমিটি গঠনের ১৫ দিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে চাঁদাবাজির ও মারামারির অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হন। 

তবে সম্মেলন প্রস্তুতি কমিটিতে বিতর্কিতদের স্থান ও শাখা ছাত্রলীগের নতুন কমিটির বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটিতে নেতিবাচক কোনো নেতাকর্মীর কোনো স্থান হবে না। মানবিক ও সৃজনশীল নেতাদের স্থান দেয়া হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড