• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইডেনে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন

  ইএমসি প্রতিনিধি

১৬ জুলাই ২০১৯, ২১:২৯
উদ্বোধন অনুষ্ঠান
বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

‘যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ সঞ্চার করো সকল কর্মে,শান্ত তোমার ছন্দ’ স্লোগানে ইডেন মহিলা কলেজে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) ইডেন মহিলা কলেজের অডিটোরিয়াম এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন- কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শামসুন নাহার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সম্পাদক শিক্ষক পরিষদের অধ্যাপক আসমা পারভীন, এবং আহ্বায়ক ছিলেন ইংরেজি বিভাগের অধ্যাপক সাবরুনা আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সাহিত্য ও সাংস্কৃতিক সহ অন্যান্য বিষয়ে জ্ঞানের পরিধি সমৃদ্ধ করতে হবে।’

এছাড়া আহ্বায়ক অধ্যাপক সাবরুনা আহমেদ সপ্তাহব্যাপী এই অনুষ্ঠানে পাশে থাকার জন্য বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকমণ্ডলীকে ধন্যবাদ জানান। এছাড়াও মূল্যবান বক্তব্য রাখেন ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের আহ্বায়ক তাসলিমা আক্তার।

সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধনের মধ্য দিয়ে আজ থেকে দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, উপস্থিত বক্তৃতা, নজরুল সংগীত, উচ্চাঙ্গসংগীত, আবৃত্তি (বাংলা), ধারাবাহিক গল্প বলা, লোক সঙ্গীত, একক অভিনয়, আবৃত্তি (ইংরেজি), বিতর্ক, আধুনিক গান, সাধারণ নৃত্য, লোক নৃত্য এবং বাংলা রচনা সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান শুরু হলো।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড