• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ডিপ্লোমা ও প্রশিক্ষণার্থীদের নিবন্ধন বাতিল চেয়ে হাবিপ্রবিতে বিক্ষোভ

  হাবিপ্রবি প্রতিনিধি

১৬ জুলাই ২০১৯, ১৫:৩৬
হাবিপ্রবি
বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণপ্রাপ্তদের বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলে (বিভিসি) নিবন্ধন বাতিলের দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ডি. ভি. এম ভবনের সামনে এই কর্মসূচি শুরু করে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস অ্যাসোসিয়শনের (বিভিএসএ) হাবিপ্রবি শাখা।

মিছিলটি দিনাজপুর-রংপুর সড়ক ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়।

মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের (বিভিসি) রংপুর বিভাগীয় সদস্য ও বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক  ড. মো. তৌহিদার রহমান ও মিসরাত মাসুম পারভেজ।

অধ্যাপক মুস্তাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, আমি এই নতুন আইনের বিষয়ে কিছু জানি না, আমাকে জানানোও হয়নি। পরবর্তী সময়ে এ আইনের ব্যাপারে কোনো সভা করে সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং কোরামও করা হয়নি। আইনটির সমালোচনা করে এটি বাতিলের দাবি জানান এই অধ্যাপক।

শিক্ষার্থীদের দাবি আইনটি গোপনে পাশ করানো হয়েছে। আইনটি সংসদে উত্থাপনের জন্য বিভিসির ১৪ জন সদস্যের মতামত নেওয়া হয়নি এবং কোরামও করা হয়নি। সংগঠনটির সভাপতি ডা. মঞ্জুর কাদের, রেজিস্ট্রার ডা. ইমরান হোসেন খান ও ডেপুটি রেজিস্ট্রার ডা. গোপাল চন্দ্র বিশ্বাস বাকি ১১ জন সদস্যকে না জানিয়ে আইনটি জাতীয় সংসদে উত্থাপন করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস অ্যাসোসিয়শন বিশ্ববিদ্যালয়ের শাখার আক্তারুল ইসলাম, দুলাল, মুজাক্কির হোসাইন আনন্দ, হিমেল, আশরাফুজ্জামান জিম, আশিক, রাসেল, শুভ্র, হাবিব, তাওহীদুল ইসলাম সুমন প্রমুখ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড