• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

পরিবহন সঙ্কট নিরসনের দাবিতে ঢাকা কলেজে বিক্ষোভ

  ডিসি প্রতিনিধি

১৬ জুলাই ২০১৯, ১২:৫৮
ঢাকা কলেজ
মানববন্ধন কর্মসূচি (ছবি : সংগৃহীত)

পরিবহন সঙ্কট নিরসনের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে তৃতীয় দফায় মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে তারা।

এতে প্রতিষ্ঠানটির উচ্চমাধ্যমিক, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণির কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শিক্ষার্থীদের অভিযোগ, বারবার প্রশাসনের পক্ষ থেকে পরিবহন সঙ্কট নিরসনের আশ্বাস দেওয়া হলেও কোনো প্রকার কার্যকরী উদ্যোগ গ্রহণ করেনি।

তাই এবার আর আশ্বাস নয়। যতক্ষণ না শিক্ষার্থীদের দাবি অনুযায়ী নতুন বাস বরাদ্দ না দেওয়া হবে ততক্ষণ আন্দোলন চলবে।

এ সময় শিক্ষার্থীদের ‘বাস চাই, বাস চাই’ ‘৪টি বাস যথেষ্ট নয়’, ‘আইনে আছে ঝুলতে নেই, তাই আমরা বাস চাই’, ‘নো মোর রিস্ক, ইউ ওয়ান্ট বাস’ ইত্যাদি লেখা বিভিন্ন প্ল্যাকার্ড ও ফ্যাস্টুন নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়।

কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইমরুল কায়েস পল্লব আক্ষেপের সঙ্গে বলেন, ২৪ হাজার শিক্ষার্থীদের জন্য মাত্র ৪টি বাস। এটা কোনোভাবেই যুক্তিসঙ্গত নয়। ঢাকার আশেপাশে থেকে প্রচুর শিক্ষার্থী ঢাকা কলেজে পড়াশোনা করছে। প্রতিনিয়তই কলেজে আসা যাওয়া করতে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। আর বিভিন্ন সময় এক বাসে গাদাগাদি করে সবাইকে উঠতে হচ্ছে, এতে করে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে। এটা ঢাকা কলেজের জন্য লজ্জাজনক যে ২৪ হাজার ছাত্রের জন্য প্রশাসন মাত্র ৪টি বাস বরাদ্দ দিয়েছে।

উল্লেখ্য যে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে উচ্চমাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর প্রায় ২৪ হাজার শিক্ষার্থী অধ্যয়নরত। আর এ ২৪ হাজার শিক্ষার্থীর বহন করার জন্য রয়েছে মাত্র ৪টি বাস। যার মধ্যে পদ্মনীল-মিরপুর, শঙ্খনীল-যাত্রাবাড়ী, পুষ্পক-সাইনবোর্ড (নারায়ণগঞ্জ), শঙ্খচিল-রামপুরা রুটে চলাচল করছে প্রতিদিন দুই বার করে। আবার অনেক সময় যান্ত্রিক বিভিন্ন ত্রুটি এবং কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষা সফর থাকলে নিয়মিত রুটে শিক্ষার্থীদের আনা-নেওয়া বন্ধ থাকে। এতে করে প্রায়ই বিপাকে পড়ে শিক্ষার্থীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড