• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ণিল আয়োজনে শেকৃবির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  শেকৃবি প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ২০:২১
শেকৃবি
বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত শেকৃবি (ছবি : সংগৃহীত)

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। 

সোমবার (১৫ জুলাই) সকালে ১০টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন সংলগ্ন স্বাধীনতা চত্বরে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী। পরে উপাচার্য শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে এবং কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির শুভ উদ্বোধন করেন। 

বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন (ছবি : সংগৃহীত)

অনুষ্ঠানের শুরুতে প্রাশাসনিক ভবনে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেরেবাংলা এ কে ফজলুল হকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের এসে শেষ হয়। 

এ সময় বাদ্যের তালে তালে নেচে গেয়ে পুরো ক্যাম্পাসকে মাতিয়ে তোলেন অধ্যয়নরত শিক্ষার্থীরা। তাদের সীমাহীন আনন্দ-উল্লাস মুখরিত করে তোলে পুরো ক্যাম্পাস। শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, সিন্ডিকেট সদস্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। পরবর্তীতে এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।

বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন (ছবি : সংগৃহীত)

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল সাড়ে ৪টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। 

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, ‘১৯৩৮ সালে প্রতিষ্ঠিত বেঙ্গল এগ্রিকালচারাল ইনস্টিটিউটের রূপান্তর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। ২০০১ সালের ১৫ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএআইকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার ১৮ বছরে শিক্ষক-শিক্ষার্থীরা দেশ-বিদেশে যে সম্মান অর্জন করেছে, তাতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে গৌরব বৃদ্ধি পেয়েছে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড