• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা

  রাবি প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৮:৫৭
পদযাত্রা
রাবি শিক্ষার্থীদের পদযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

দেশব্যাপী নারী ও শিশুর প্রতি সহিংসতার প্রতিবাদে পথযাত্রা ও বিক্ষোভ সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বর থেকে পথযাত্রাটি শুরু হয়ে মহানগরের সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘দেশে আজ নারী-শিশু তার সম্মানের নিশ্চয়তা পাচ্ছেন না। রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান এমনকি তার বাড়িতে নিরাপদ নয়। তাহলে তাদের নিরাপত্তা কোথায়? কে তাদের নিরাপত্তা দেবে? ধর্ষণকারীরা ধর্ষণ করে সমাজে বুক ফুঁলিয়ে চলে প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ সময় বক্তারা ধর্ষণ রোধে সরকারকে কঠোর শাস্তির বিধান নিশ্চিতের দাবি জানান।’

শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে সমাবেশে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ রায়, রাজশাহী জেলা গণ সংহতি আন্দোলনের সমন্বয়ক মুরাদ মোর্শেদ, বিশ্ববিদ্যালয় শাখা কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর, শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন, সাধারণ সম্পাদক মহাব্বত হোসেন মিলন, রাজশাহী মহানগর ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জিন্নাত আরা সুমু, আহ্বায়ক ইয়াসিন আরাফাত অন্তর প্রমুখ।

সমাবেশের সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় শাখা বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক রনজু হাসান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড