• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেশনজট মুক্ত ক্যাম্পাস গড়ার ঘোষণা দিলেন কুবি উপাচার্য

  কুবি প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৮:১৬
মতবিনিময় সভা
ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় সভা (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে (কুবি) সেশনজট থেকে মুক্ত করে শিক্ষার মান চলমান করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

সোমবার (১৫ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত ডিন ও বিভাগীয় প্রধানদের সাথে মতবিনিময় সভায় এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের ও পরীক্ষা নিয়ন্ত্রক। সভার শুরুতে উপাচার্য বিভাগের চেয়ারম্যানদের নিকট বিভাগের সেশনজট বিষয়ে তথ্য জানতে চান। বিভাগীয় চেয়ারম্যানগণ তাদের স্ব স্ব বিভাগের সেশনজটের তথ্য উপাচার্যের নিকট তুলে ধরেন।

তথ্যসমূহ : গণিত বিভাগ ২ থেকে ৩ মাস, পদার্থবিজ্ঞান বিভাগ ১ বছর, পরিসংখ্যান বিভাগ ৩ থেকে ৪ মাস, রসায়ন বিভাগ ২ বছর, ফার্মেসি বিভাগ ৪ মাস, ইংরেজি বিভাগ ৬ মাস, বাংলা বিভাগ ০ মাস, অর্থনীতি বিভাগ ৬ মাস, লোক প্রশাসন বিভাগ ৩ থেকে ৪ মাস, নৃবিজ্ঞান বিভাগ ১০ মাস, প্রত্নতত্ত্ব বিভাগ ৯ মাস, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ৩ থেকে ৪ মাস, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগ ৩ থেকে ৪ মাস, এআইএস বিভাগ ৩ থেকে ৪ মাস, মার্কেটিং বিভাগ ২ মাস, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ৩ মাস, সিএসই বিভাগ ৬ মাস, আইসিটি বিভাগ ১ থেকে দেড় বছর এবং আইন বিভাগে ৩ থেকে ৪ মাসের সেশনজট রয়েছে।

এ সময় উপাচার্য সভায় উপস্থিত ডিন ও বিভাগীয় প্রধানগণকে সেশনজট নিরসনে দিক নির্দেশনা প্রদান করেন। সভায় সিদ্ধান্ত হয়, ডিন ও বিভাগীয় প্রধানগণ নিয়মিতভাবে বিষয়টি তদারকি করবেন এবং প্রশাসনকে অবহিত করবেন। প্রশাসন সে মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড