• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে মানববন্ধন

  রাবি প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৬:০৯
মানববন্ধন
শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সাইদুর রহমানকে ছুরিকাঘাতের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ঠাকুরগাঁও জেলা সমিতির ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘শিক্ষার্থীরা দেশের বিভিন্ন জায়গা থেকে এখানে পড়তে আসে। ক্যাম্পাসে কোনো শিক্ষার্থী আক্রান্ত হলে তার নিরাপত্তার দায়িত্ব কার? এখানে কারও নিরাপত্তা নেই। যেকোনো শিক্ষার্থী যেকোনো সময় ছিনতাইয়ের শিকার হতে পারে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতে হবে। কারণ প্রশাসনকেই শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে হবে।’

লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহাবুব আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক হরি প্রসাদ সিংহ, ঠাকুরগাঁও জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ওমর ফারুক, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রিপন ইসলাম প্রমুখ।

এর আগে রবিবার (১৪ জুলাই) রাতে লাইব্রেরি সায়েন্স ও ইনফরমেশন ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সাইদুর রহমানকে মাদার বখশ হলের পাশে ছুরিকাঘাত করেন দুর্বৃত্তরা। এ সময় তার কাছে থাকা টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায় তারা। পরে সাইদুর তার বন্ধুদের ফোন করলে তারা ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড