• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুবি আইন স্কুল এবং ইউএসইডের মধ্যে সমঝোতা

  খুবি প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৪:৪১
খুবি
সমঝোতা স্মারক স্বাক্ষরিত (ছবি : দৈনিক অধিকার)

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) আইন স্কুল ও ইউএসএইডের মধ্যে আইনগত শিক্ষা ও সহায়তা সংক্রান্ত এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। সোমবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ সমঝোতা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসানাত এবং ইউএসএইডের চিফ অব পার্টি চার্লস জাকোসা স্ব স্ব পক্ষে এমওইউতে স্বাক্ষর করেন এবং পরে তা হস্তান্তর করা হয়।

উপাচার্য এ উদ্যাগের প্রশংসা করে বলেন, দেশ-বিদেশের বহু সংখ্যক প্রতিষ্ঠানের সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ের এমওইউ স্বাক্ষরিত হয়েছে। ইউএসএইডের সঙ্গে আইনগত সহায়তা নিয়ে আজ যে সমঝোতা স্বাক্ষরিত হলো এর ফলে আইনের শিক্ষার্থীরা উপকৃত হবে এবং তারা সমাজের পিছিয়ে পড়া মানুষদের আইনগত অধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টি ও নিজেদেরকে সংশ্লিষ্ট বিষয়ে সমৃদ্ধ করতে পারবে।

তিনি আরও বলেন, ইউএসএইড এবং সরকারের আইন মন্ত্রণালয়ের লিগ্যাল এইড সংস্থা পিছিয়ে পড়া দরিদ্র এবং অসহায় মানুষদের আইনগত অধিকার পেতে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার যে কার্যক্রম পরিচালনা করছে এটি একটি যুগান্তকারী উদ্যোগ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসানাত।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড