• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আল্টিমেটাম

  ঢাবি প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৪:২১
সাত কলেজ
সাত কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় প্রসাশনকে এক দিনের আল্টিমেটাম দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৫ জুলাই) দুপুর দেড়টার দিকে এক সমাবেশে এ আল্টিমেটাম দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, দুপুর ১টার দিকে সাত কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের টিএসসি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে অপরাজেয় বাংলা-কলা ভবন হয়ে ব্যবসায় শিক্ষা অনুষদ, মধুর ক্যান্টিন ঘুরে ফের রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয় এবং সেখানে সমাবেশ করে তারা।

সমাবেশে বক্তব্য দেওয়ার সময় ঢাবি প্রশাসনকে তাদের দাবি আদায়ে আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) বিকাল ৫টা পর্যন্ত প্রশাসনকে সময় দিয়েছে শিক্ষার্থীরা। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তারা।

ছবি

আন্দোলনকারী শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

সমাবেশে প্রথম বর্ষের ছাত্র রাকিবুল ইসলাম বলেন, আপনারা জানেন কীভাবে আমরা অপমানিত লাঞ্ছিত হয়েছি। আজ সময় এসেছে সমবেত হওয়ার, জেগে উঠার। অধিকার আদায়ের কথা বলার। আজ আমরা আমাদের প্রাণের দাবিতে একত্রিত হয়েছি।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র শামিম আহমেদ বলেন, এই ঢাকা বিশ্ববিদ্যালয় আমার মা, মাটি। আজকে সময় এসেছে একত্রিত হওয়ার, জাগ্রত হওয়ার। এখন যদি আমরা জাগ্রত না হই, একটা সময় সর্বহারা হয়ে যাব। এই ঢাবি প্রশাসন যেভাবে চিন্তা করছে, আমরা সেভাবে হতে দিতে পারি না। তাই বন্ধুরা আসুন সমবেত হই।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড