• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি শিক্ষার্থীকে মারধর, শিক্ষক অবরুদ্ধ

  রাবি প্রতিনিধি

১২ জুলাই ২০১৯, ২১:৪৮
রাবি ছাত্রলীগ
শিক্ষকের কক্ষের সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীকে মারধরের অভিযোগে এক শিক্ষককে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনে ওই শিক্ষককে তার চেম্বারে আটকে রাখেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের আশ্বাসে বিক্ষোভ বন্ধ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মারধরের অভিযোগ আনা শিক্ষার্থীর নাম সুপ্ত সাহা অনিক। তিনি মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে। অপরদিকে অভিযুক্ত শিক্ষক হলেন আইন বিভাগের অধ্যাপক এ টি এম এনামুল জহীর।

সুপ্ত সাহার অভিযোগ, গতকাল বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৩ টার দিকে সুপ্ত তার বান্ধবীকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে বের হন। ক্যাম্পাসের পুরাতন ফোকলোর চত্বরের পুকুর পাড়ে শিক্ষক এনামুল তাদেরকে ডাক দেন। এ সময় তিনি মেয়েটিকে কটূক্তি করে কথা বলেন। সুপ্ত এর প্রতিবাদ করায় শিক্ষক এনামুল তাকে কিল ঘুষি মারেন এবং চলে যেতে বলেন। পরে সৈয়দ ইসমাঈল হোসেন শিরাজী ভবনের সামনে আবার তাদের পথরোধ করেন এবং সুপ্তকে মারধর করেন।

এরই প্রেক্ষিতে ওই শিক্ষককে তার চেম্বারে অবরুদ্ধ করে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ বিষয়ে শিক্ষক এনামুলের সঙ্গে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলবেন না বলে জানান।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমি সুপ্তকে লিখিত অভিযোগ দিতে বলেছি। লিখিত অভিযোগ পেলে আমরা বিষয়টির তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড