• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফারুক স্যারের পাশে আছি : ভিপি নুর

  ঢাবি প্রতিনিধি

১২ জুলাই ২০১৯, ২১:৩৩
ঢাবি অধ্যাপক ফারুক
ছবি : সম্পাদিত

দুধে ভেজাল শনাক্তকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মেসি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের পরিচালক আ ব ম ফারুক আহমদের পাশেই থাকবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরু।

বৃহস্পতিবার (১১ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি কথা জানান।

দৈনিক অধিকারের পাঠকের সুবিধার্থে তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

ফারুক স্যারের পাশে আছি,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের পরিচালক আ ব ম ফারুক স্যার পাস্তুরিত দুধ নিয়ে গবেষণায় নেতৃত্ব দিয়েছেন। বাজার থেকে মিল্ক ভিটা, আড়ং, ফার্ম ফ্রেশ, প্রাণ, ইগলু, ইগলু চকোলেট এবং ইগলু ম্যাংগোর মত নামীদামী ব্র্যান্ডের পাস্তুরিত দুধ পরীক্ষা করেছেন যার ৭টি নমুনার সবগুলোতেই মানব চিকিৎসায় ব্যবহৃত অ্যান্টিবায়োটিক লেভোফ্লক্সসিন, অ্যান্টিবায়োটিক সিপ্রোফ্লক্সাসিন এবং অ্যান্টিবায়োটিক এজিথ্রোমাইসিনের উপস্থিতি পেয়েছেন। যা মানবদেহের জন্য ক্ষতিকর।

সংবাদ সম্মেলনে তিনি তার গবেষণায় প্রাপ্ত ফলাফল তুলে ধরেছেন। এতে তার উপর চটেছেন অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট। শুধু তাই নয়; জার্নালে প্রকাশ হওয়ার আগেই সংবাদমাধ্যমে গবেষণার ফল প্রকাশ, তার গবেষণার স্যাম্পল ঠিক ছিল না, গবেষণায় ভুল ছিলো ইত্যাদি অভিযোগে মৎস্য ও প্রাণি সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব কাজী ওয়াসি উদ্দিন তো তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার এক প্রকারের হুমকিই দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান আরও একটু এগিয়ে একেবারে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, ওই গবেষণার দায় ওষুধ প্রযুক্তি বিভাগের নয়। বুঝতে পারছেন অসাধু, দুর্নীতিবাজদের সিন্ডিকেট কত বড়? দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে লড়াইয়ে নেমে কেন সৎ, সাহসী মানুষগুলো ঝামেলায় পড়ে?

অসাধু, দুর্নীতিবাজরা যতই প্রভাবশালী, শক্তিশালী হোক সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় আমরা ফারুক স্যারের পাশে আছি। খাদ্যে ভেজাল, দুর্নীতি, অন্যায়-অনিয়ম রুখতে ফারুক স্যারদের পাশে আমাদের থাকতে হবে।

অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করুন, সৎ-সাহসীদের পক্ষে থাকুন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড