• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে নিলস চ্যাপ্টারের অনুমোদন

  কুবি প্রতিনিধি

১২ জুলাই ২০১৯, ১১:৩৯
সভাপতি ও সাধারণ সম্পাদক
কুবির নিলস চ্যাপ্টারের সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আইনের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন- দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টসের (নিলস) চ্যাপ্টারের অনুমোদন দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১১ জুলাই) নিলস বাংলাদেশের ন্যাশনাল বোর্ড ২০১৯-২০ শিক্ষাবর্ষের জন্য এই চ্যাপ্টার অনুমোদন দেয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের শিক্ষার্থী শামীম আহমেদকে সভাপতি ও দেবব্রত রায় চৌধুরীকে সাধারণ সম্পাদক করে পনের সদস্য বিশিষ্ট এই চ্যাপ্টারের অনুমোদন দেওয়া হয়েছে।

চ্যাপ্টারের অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি (ইভেন্ট) এস কে মাহমুদা, সহসভাপতি (পাবলিকেশন) বজমে আরা আহমেদ খান, সহসভাপতি (মার্কেটিং) আব্দুর রহমান শুভ, সহসভাপতি (অ্যাডভোকেসি) দেবপ্রকাশ চক্রবর্তী, সহসভাপতি (বিজনেস ডেভেলপমেন্ট) বিবি মারিয়া, সহসভাপতি (কম্পিটিশন) ওয়াইদাতুল আকমাম তাসিন, সহসভাপতি (ট্রেইনিশিপ অ্যান্ড স্টুডেন্ট এক্সচেঞ্জ) মো. তারিকুল ইসলাম ও কোষাধ্যক্ষ তানজিনা আক্তার। 

এছাড়া কার্যকরী সদস্য হিসাবে আছেন- শিহাব উদ্দিন,  মো. খোরশেদ আলম, আহমদ উল্লাহ, মিজানুর রহমান ভুঁইয়া ও মো. রেজাওনুল ইসলাম গণি।

নবনির্বাচিত সভাপতি শামীম আহমেদ বলেন, ‘প্রথমত আমি ধন্যবাদ জানাই নিলস বাংলাদেশ এর ন্যাশনাল বোর্ডকে। শিক্ষামূলক সংগঠনে কাজ করতে আমি সবসময় নিজেকে উজাড় করে দেই৷ যেহেতু আইন পড়ি সেহেতু আইন সম্পর্কিত সংগঠন নিলস বাংলাদেশ আমার অত্যন্ত পছন্দের। নিলস কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চ্যাপ্টারের সভাপতি হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আশা করি উক্ত সংগঠনের মাধ্যমে নিজের প্রিয় বিভাগ এবং বিশ্ববিদ্যালয়কে দেশ-বিদেশের অসংখ্য মানুষের কাছে পরিচিত করতে পারবো এবং আমরা চেষ্টা করবো এই কমিটি নিয়ে কতগুলো ন্যাশনাল ইভেন্ট করার।’

অপরদিকে নব নির্বাচিত সাধারণ সম্পাদক দেবব্রত রায় চৌধুরী বলেন, ‘প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি নিলস-বাংলাদেশের ন্যাশনাল বোর্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদককে, আমাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নিলস চ্যাপ্টারের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করায়। আমি আনন্দিত এবং আমার বিশ্বাস,  আমি আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করব এবং নিলস বাংলাদেশ চ্যাপ্টার ও আমাদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যারা সদস্য রয়েছেন তাদের সহযোগিতার মাধ্যমে আইন বিষয়ক বিভিন্ন কর্মশালা ও সম্মেলনের মাধ্যমে আইন শিক্ষার্থীদের সার্বিক উন্নয়ন করব।

প্রসঙ্গত, নিলস হচ্ছে বিশ্বের সাতাশটি দেশের আইনের শিক্ষার্থীদের একটি আন্তর্জাতিক, স্বাধীন, অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন। যা নিলস জার্নাল, ব্লগ, প্রতিযোগিতা, কর্মশালা, সেমিনার, কনফারেন্স, ওয়েবিনার্স, রেসিডেন্সিয়াল স্কুল প্রোগ্রাম, ডেলিগেশন প্রোগ্রাম, লিগ্যাল এইড অ্যাক্টিভিটিস এবং অন্যান্য শিক্ষামূলক প্রোগ্রাম আয়োজন করে আইন শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

২০১৬ সালে বাংলাদেশে কার্যক্রম শুরু করা নিলসের বাংলাদেশ চ্যাপ্টার ২০১৭-১৮ সালে বাংলাদেশে আইন শিক্ষায় অবদান রাখায় সাতাইশটি দেশের মধ্যে চ্যাপ্টার অব দ্যা ইয়ার অ্যাওয়ার্ড অর্জন করে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড