• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি উইমেন পিস ক্যাফের সঙ্গে সিপিজের মতবিনিময়

  ক্যাম্পাস ডেস্ক

১১ জুলাই ২০১৯, ১৮:৫৬
বেরোবি
মতবিনিময় সভা (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উইমেন পিস ক্যাফের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিসের (সিপিজে) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে অনুষ্ঠিত হয় এই সভা।

সভায় উপস্থিত ছিলেন- বেরোবি উইমেন পিস ক্যাফের মেন্টর ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী, অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফা, ইতিহাস ও প্রত্নপ্রত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, জেসমিন নাহার ঝুমুর, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. শামীম হোসেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ অ্যান্ড জাস্টিসের গবেষণা সমন্বয়ক মুহাম্মদ বদিউজ্জামান এবং গবেষণা সহযোগী জিয়া উদ্দিনসহ ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ সম্পন্নকারীদের ১ম এবং ২য় স্থান অধিকারী আইডিয়া উদ্ভাবনকারী শিক্ষার্থীদের গ্রুপ ‘সংশপ্তক’ ও ‘ব্রেক থ্র’র সকল শিক্ষার্থীরা।

সভায় আইডিয়া বাস্তবায়নের ক্ষেত্রে ‘সংশপ্তক’ ও ‘ব্রেক থ্রু’র শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফের মাধ্যমে কী ধরনের কার্যক্রম পরিচালনা করছে সে বিষয়ে মতবিনিময় হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো প্রতিষ্ঠিত এই উইমেন পিস ক্যাফের মাধ্যমে নারীর ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্লার্টফর্মের কাজ করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড