• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিতুমীর কলেজ বিএনসিসি সদস্যদের সিইউও পদবি অর্জন

  জিটিসি প্রতিনিধি

১১ জুলাই ২০১৯, ১৩:৫৪
তিতুমীর কলেজ
বিএনসিসির ক্যাডেটরা (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর সরকারি তিতুমীর কলেজ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) শাখা সারাবছরই বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করে থাকে। যার ফলস্বরূপ, বিএনসিসি ক্যাডেটদের সর্বোচ্চ পদবি ক্যাডেট আন্ডার অফিসার পদবি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। জ্ঞান, শৃঙ্খলা ও একতা এই তিনটি লক্ষ্য নিয়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে সামনে এগিয়ে চলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)।

১১ জুলাই (বুধবার) সরকারি তিতুমীর কলেজ বিএনসিসি শাখার দপ্তর কার্যালয়ে ক্যাডেট সার্জেন্টদের সিইউও ব্যাজ পরিয়ে দেওয়া হয়। বিএনসিসি তিনটি শাখার মধ্যে বিমান শাখার ১ নম্বর স্কোয়াড্রনের ভবিষ্যতে যোগ্য নেতৃত্ব প্রদানের জন্য বিএনসিসির ক্যাডেটদের জন্য সর্বোচ্চ পদবি ক্যাডেট আন্ডার অফিসার পদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় সরকারি তিতুমীর কলেজ বিএনসিসি বিমান শাখার দপ্তরে।

ছবি

বক্তব্য রাখছেন তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন (ছবি : দৈনিক অধিকার)

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসি বিমান শাখার নাম্বার ওয়ান স্কোয়াড্রোনের মাননীয় ওসি ফ্লাইট লেফটেন্যান্ট তানভীর রায়হান (লিগ্যাল)। এছাড়াও আরও উপস্থিত ছিলেন- সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবেদা সুলতানা, শিক্ষকমণ্ডলীর সদস্যরা, সরকারি তিতুমীর কলেজের কলেজ বিএনসিসির পি.ইউ. ও জামাল চৌধুরী পি.ইউ.ও মাসুদুজ্জামান, পি.ইউ. ও আল নুর, বিএএফ শাহীন কলেজ ঢাকা ও শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের পি.ইউ. ও শিক্ষকরা।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজ বিএনসিসির পি.ইউ. ও জামাল চৌধুরী। প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে সরকারি তিতুমীর কলেজে বিএনসিসির ভূয়সী প্রশংসা করেন এবং এই আধাসামরিক সংগঠনের সার্বিক মঙ্গল কামনা করেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং উপাধ্যক্ষ পদোন্নতিপ্রাপ্ত ক্যাডেট সার্জেন্টদের ক্যাডেট আন্ডার অফিসার (সি.ইউ.ও) পদবি পরিয়ে দেন। এবার বিএনসিসি বিমান শাখার ১ নম্বর স্কোয়াড্রোন থেকে মেধা, দক্ষতা ও চৌকসতার ভিত্তিতে বিভিন্ন প্রতিষ্ঠানের ৬ জন ক্যাডেট সার্জেন্টদের মধ্যে ক্যাডেট আন্ডার অফিসার (সি.ইউ.ও) পদবি পরিয়ে দেওয়া হয়।

ছবি

ক্যাডেট আন্ডার অফিসার পদবি প্রদান অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

যার মধ্যে সরকারি তিতুমীর কলেজ বিএনসিসি শাখা থেকে সিইউও পদবি অর্জন করেন- সমাজবিজ্ঞান বিভাগের আরাফাত হোসেন ও ব্যবস্থাপনা বিভাগের মাহবুব হোসেন চৌধুরী।

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনা, নৌ ও বিমানবাহিনী ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, স্বেচ্ছাসেবী বাহিনী। এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত। বিএনসিসি'র মূলমন্ত্র হলো - জ্ঞান, শৃঙ্খলা, একতা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড