• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবিতে সাংবাদিক সমিতির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

  শেকৃবি প্রতিনিধি

১০ জুলাই ২০১৯, ১৭:৫১
বৃক্ষরোপণ
শেকৃবিতে বৃক্ষরোপণ কর্মসূচি (ছবি : সংগৃহীত)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাংবাদিক সমিতির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (১০ জুলা) দুপুর ১১টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এ কর্মসূচির উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল চত্বর, অফিসার্স ক্লাব চত্বর, বিভিন্ন হলের সামনে জলপাই, হরীতকী, লটকন, কাঁঠাল, বহেরা, অর্জুন, লেবু, আমড়াসহ বিভিন্ন ফলজ ও ওষুধি গাছ লাগানো হয়। কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিক সমিতির সদস্যরা।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এ ধরনের কর্মসূচি আরও গ্রহণ করা উচিত। এতে জনসচেনতা আরও বৃদ্ধি পাবে।

ছবি

বৃক্ষরোপণ কর্মসূচি (ছবি : সংগৃহীত)

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে তৈরি হবে বনজ, ফলজ, ঔষধিসহ বিভিন্ন ধরনের গাছের সমন্বয়ে দেশের দ্বিতীয় বলধা গার্ডেন, যেখানে উচ্চতর গবেষণারও সুযোগ থাকবে। এ বিশ্ববিদ্যালয়কে আরও দৃষ্টিনন্দন করে গড়ে তোলার লক্ষে ল্যান্ড স্কেপিংয়ের জন্য ৫০ লাখ টাকা বাজেটও করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে তৈরি হবে বনজ, ফলজ, ঔষধিসহ বিভিন্ন ধরনের গাছের সম্মনয়ে দেশের দ্বিতীয় বলধা গার্ডেন, যেখানে উচ্চতর গবেষণারও সুযোগ থাকবে। এ বিশ্ববিদ্যালয়কে আরও দৃষ্টিনন্দন করে গড়ে তোলার লক্ষে ল্যান্ড স্কেপিংয়ের জন্য ৫০ লাখ টাকা বাজেটও করা হয়েছে বলে জানান তিনি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড