• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবি ডিবেট ক্লাবের কার্যনির্বাহী পরিষদ গঠন

  যবিপ্রবি প্রতিনিধি

০৯ জুলাই ২০১৯, ১৮:৩২
যবিপ্রবি ডিবেট ক্লাব
নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন যবিপ্রবি ডিবেট ক্লাবের ‘কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) আয়োজিত এই কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে যবিপ্রবি ডিবেট ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ফরিদ আহমেদ এবং সাধারণ সম্পাদক জিইবিটি বিভাগের তৃতীয় বর্ষের মো. তারিকুজ্জামান।

ক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ৯টি পদের বিপরীতে নির্বাচন অনুষ্ঠিত হয়। তিনজন নির্বাচন কমিশনারের তত্ত্বাবধানে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ক্লাবের পৃষ্ঠপোষক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক নওশীন আমিন শেখ নির্বাচনের ফল ঘোষণা করেন। সভাপতি পদে একজন প্রার্থী দাড়ানোর ভিত্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফরিদ আহমেদ। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জিইবিটি বিভাগের তৃতীয় বর্ষের মো. তারিকুজ্জামান। সহসভাপতি পদে বিএমই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আসিফ আব্দুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিএমই তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফিয়া মুবাশশারাহ মিম, অর্থ সম্পাদক পদে ইএসটি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. শাহরিয়ার কবির, প্রচার ও দপ্তর সম্পাদক পদে ফার্মেসি প্রথম বর্ষের শিক্ষার্থী মায়িশা রহমান নির্বাচিত হয়েছে।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে বিএমই প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নাইমুজ্জামান, জিইবিটি প্রথম বর্ষের শিক্ষার্থী আসনা সাদিয়া শুচি ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আনিকা তাসনিম।

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে ক্লাবটি যাত্রা শুরু করে। যার প্রথম কার্যনির্বাহী পরিষদ গত ৪ মার্চ তিনমাসের জন্যে গঠিত হয় এবং মেয়াদ শেষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জিইবিটি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারিহা শারজানা শৈলী। এবং সার্বিক পর্যবেক্ষণে আছেন ডিবেট ক্লাবের পৃষ্ঠপোষক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. নওশীন আমিন শেখ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরিম ও ইংরেজি বিভাগের প্রভাষক দিনালো চাকমা।

প্রথম কার্যনির্বাহী পরিষদ তাদের তিনমাসের মেয়াদে সফলতার সঙ্গে আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। এছাড়া ক্লাবটি গঠিত হবার পর থেকে বিভিন্ন জাতীয় ও বিভাগীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ক্লাবের বিতার্কিকগণ অংশগ্রহণ করে আসছে।

নব নির্বাচিত ডিবেট ক্লাবের সভাপতি ফরিদ আহমেদ দৈনিক অধিকারকে বলেন, ‘বিতর্ক শিল্পকে শৈল্পিকরুপে আরও ব্যাপকভাবে ক্যাম্পাসে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে যবিপ্রবি ডিবেট ক্লাবকে আরও একধাপ সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড