• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবি ডিবেট ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন কাল

  যবিপ্রবি প্রতিনিধি

০৮ জুলাই ২০১৯, ২১:৫৫
ডিবেট ক্লাব নির্বাচন
প্রাক নির্বাচনি বিতর্কে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

আগামীকাল মঙ্গলবার (৯ জুলাই) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন ডিবেট ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন- ২০১৯ অনুষ্ঠিত হবে।

সোমবার (৮ জুলাই) বিকাল তিনটায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় প্রাক নির্বাচনি বিতর্কের আয়োজন করা হয় এবং সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী গণ সেখানে অংশগ্রহণের মাধ্যমে তাদের পরবর্তী কর্ম পরিকল্পনা তুলে ধরেন।

কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সর্বমোট নয়টি পদের বিপরীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। সভাপতি পদে একজন প্রার্থী দাড়ানোয় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফরিদ আহমেদ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জিইবিটি বিভাগের তৃতীয় বর্ষের মেহেদী রাহাত মাসুম এবং একই বিভাগের মো. তারিকুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বি এম ই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফিয়া মুবাশশারাহ এবং জি ই বি টি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আশিক শেখ।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আনিকা তাসনিম, জি ই বি টি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আসমা সাদিয়া শুচি, বি এম ই প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নাইমুজ্জামান ও জি ই বি টি এম এস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. লোকমান হাকিম। অবশিষ্ট তিনটি পদে একজন প্রার্থী দাড়ানোর ভিত্তিতে সে পদগুলোতে নির্বাচন হচ্ছে না।

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে ক্লাবটি যাত্রা শুরু করে। ২০১৯ সালের ৪ মার্চ তিন মাসের জন্য এর প্রথম কার্যনির্বাহী পরিষদ তিন গঠিত হয়। মেয়াদ শেষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জিইবিটি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারিহা শারজানা শৈলী। এবং সার্বিক পর্যবেক্ষণে আছেন ডিবেট ক্লাবের পৃষ্ঠপোষক সি এস ই বিভাগের সহকারী অধ্যাপক মো. নওশীন আমিন শেখ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরিম ও ইংরেজি বিভাগের প্রভাষক দিনালো চাকমা।

প্রথম কার্যনির্বাহী পরিষদ তাদের তিনমাসের মেয়াদে সফলতার সঙ্গে আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। এছাড়া ক্লাবটি গঠিত হবার পর থেকে বিভিন্ন জাতীয় ও বিভাগীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ক্লাবের বিতার্কিক অংশগ্রহণ করে আসছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড