• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে শাপলা ফোরামের নতুন কমিটি

  ইবি প্রতিনিধি

০৭ জুলাই ২০১৯, ২২:৫১
নতুন কমিটি
শাপলা ফোরামে সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (৭ জুলাই) শাপলা ফোরাম কার্যনির্বাহী পর্ষদ-২০১৯ এর প্রধান নির্বাচন কমিশনার ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল মুঈদ, সহকারী নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও ড. সাজ্জাদুর রহমান টিটু স্বাক্ষরিত এক প্রেস বার্তার মাধ্যমে এ তথ্য জানা গেছে।

কমিটিতে সভাপতি হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে সিন্ডিকেট সদস্য এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.মাহবুবর রহমানকে মনোনীত করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মেহের আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল, সদস্য অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. মো কামাল উদ্দিন, অধ্যাপক ড.কাজী আখতার হোসেন, অধ্যাপক ড. আলমগীর হোসেন, অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ড. আনোয়ার, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. রেবা মন্ডল, অধ্যাপক ড. ইব্রাহিম আবদুল্লাহ এবং ড. প্রদীপ কুমার।

শাপলা ফোরামের নব-নির্বাচিত সভাপতি ড. রেজওয়ানুল ইসলাম বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এছাড়াও বর্তমানে পরিবহন প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। পূর্বে তিনি ছাত্র উপদেষ্টা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন। ছাত্র উপদেষ্টা থাকাকালীন শিক্ষার্থীদের জন্য নিষ্ঠার সাথে কাজ করে গেছেন এবং দৃঢ় ভাবে শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার সমাধান করেছেন। বর্তমানে পরিবহন প্রশাসক হিসেবে যোগদানের পরেই পরিবহন ক্ষেত্রে নিয়ে এসেছেন আমূল পরিবর্তন। পরিবহন পুলে যোগ করেছেন নতুন বাস, অ্যাম্বুলেন্স। বিশ্ববিদ্যালয়ের বার্ষিক পরিবহন খরচ অনেকাংশেই কমিয়ে নিয়ে এসেছেন তিনি।

শাপলা ফোরামের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন এবং বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যের দায়িত্ব পালন করে যাচ্ছেন। পূর্বে তিনি সৎ ও নিষ্ঠার সাথে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। প্রক্টর থাকাকালীন সময়ে তিনি ক্যাম্পাসে প্রগতিশীল চর্চার দ্বার উন্মুক্ত করেছিলেন এবং জামায়াত ও শিবিরের কার্যক্রম মুক্ত ক্যাম্পাস উপহার দিতে সক্ষম হয়েছিলেন। তিনি পরিবেশ বান্ধব একটি ক্যাম্পাস তৈরি করেছিলেন। তিনি বঙ্গবন্ধু হলের প্রভোস্টের দায়িত্বও পালন করেছন। বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের নতুন এ নেতৃত্ব ক্যাম্পাসের উন্নয়নের অগ্রযাত্রা ও প্রগতিশীল চর্চাকে আরও বেগবান করবে বলে প্রত্যাশা সকলের।

উল্লেখ্য, ২৯ জুন শাপলা ফোরাম নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয় এতে প্রায় ২১০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করে ১৫ জন প্রার্থীকে নির্বাচিত করে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড