• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাবের সাফারি পার্কে শিক্ষা ভ্রমণ

  শেকৃবি প্রতিনিধি

০৬ জুলাই ২০১৯, ১০:৩৬
শেকৃবি
ল্যাঙ্গুয়েজ ক্লাবের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে শিক্ষা ভ্রমণ (ছবি : সংগৃহীত)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) একমাত্র ভাষাচর্চা বিষয়ক সংগঠন ল্যাঙ্গুয়েজ ক্লাবের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে শিক্ষা ভ্রমণ করেছে সংগঠনের সদস্যরা।

একঘেয়েমি ক্লাস, পরীক্ষার মাঝে চাঞ্চল্য ফিরে পেতে এবং বৈচিত্র্যময় প্রকৃতিকে কাছে থেকে অবলোকন করতে ক্লাবটির এ ধরনের উদ্যোগ। শুক্রবার (৫ জুলাই) অর্ধ শতাধিক সদস্য নিয়ে এই শিক্ষা ভ্রমণের আয়োজন করা হয়।

সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় থেকে সদস্যদের নিয়ে বাস রওনা হয়। সঙ্গে যোগ দেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মো. নাঈম আহসান ইমন, সাবেক সভাপতি মো. ওয়াসিফ আলম এবং সদ্য সাবেক সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ। পুরো বাসে সবাই গান, নাচা করে আনন্দের সাগরে হারিয়ে যায়।

ছবি

সাফারি পার্কে শিক্ষা ভ্রমণ (ছবি : সংগৃহীত)

সাফারি পার্কে গিয়ে প্রথমে সবাই কোর সাফারি রাইডে উঠে। বাঘ, হরিণ, জিরাপ, বন গরু, সিংহ, জেব্রা, ভাল্লুকসহ বিভিন্ন বৈচিত্রময় প্রাণী ঘুরে বেড়াচ্ছে এখানে। এছাড়া প্রজাপতি মিউজিয়াম, ২০০ প্রজাতির বিলুপ্তপ্রায় প্রজাতির সংরক্ষণশালা ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম, বিদেশি কার্প জাতীয় মাছের খেলাসহ প্রকৃতিকে কাছে থেকে অবলোকন করে শিক্ষার্থীরা।

দুপুরে খাবার শেষে সবাই প্রাকৃতিক বন ভাওয়াল গড়ে যায়। অবলোকন করে গজারি বনসহ অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য। সেখানে মিউজিক্যাল চেয়ার, টিপ পড়ানো গেইম শো আয়োজন করা হয়। ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি মো. নাহিদ হাসান বলেন, ভাষা চর্চার পাশাপাশি সদস্যদের মাঝে চঞ্চলতা আনতে আামাদের এ আয়োজন। এ সফরের মাধ্যমে আমরা প্রকৃতিকে কাছ থেকে অবলোকন করলাম। বিলুপ্তপ্রায় প্রাণীদের দেখে নতুন অভিজ্ঞতা হলো।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড