• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে ‘চেতনায় নজরুল’ এর পুরস্কার বিতরণী

  জাককানইবি প্রতিনিধি

০৫ জুলাই ২০১৯, ০৯:৪৮
পুরস্কার বিতরণী
জাককানইবিতে নির্ভয় আয়োজিত ‘চেতনায় নজরুল’ এর পুরস্কার বিতরণী

কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয়’ আয়োজিত প্রবন্ধ লিখন এবং কুইজ প্রতিযোগিতা ‘চেতনায় নজরুল’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নজরুল জয়ন্তী-২০১৯ এর তিন দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের শেষদিনে নজরুল বইমেলা প্রাঙ্গণে বিকেল ৪টায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সাকার মুস্তাফা ও বিশিষ্ট কথাসাহিত্যিক সহকারী অধ্যাপক মেহেদী উল্লাহ, লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের প্রভাষক অলি উল্লাহ, নির্ভয়ের প্রতিষ্ঠাতা মো. আরিফুল ইসলামসহ নির্ভয়ের স্বেচ্ছাসেবী সদস্যরা।

প্রবন্ধ লিখায় যথাক্রমে মৌ কর্মকার, সুলগ্না রেমা, নাজমুন্নাহার নিপাসহ মোট ৬ জন এবং প্রশ্নোত্তরে কুইজ প্রতিযোগিতায় যথাক্রমে আবু হাইসাম হিমেল, সেঁজুতি ধর, হাবিবা আক্তার বিজয়ী হন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষক অলি উল্লাহ বলেন, ‘নজরুল এমন একটা নাম, যে নামের সঙ্গে প্রতিবাদ-প্রতিরোধ জড়িত। সেই হিসাবে নজরুল বিশ্ববিদ্যালয়ই হবে নজরুল চেতনার একমাত্র ও অন্যতম আঁতুরঘর। আশা করি নজরুলের চেতনা ধারণ করে একটি মানবিক বাংলাদেশ ও মানবিক পৃথিবী গঠনে আপনাদের ভূমিকা থাকবে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড