• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবির বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের নতুন চেয়ারম্যান মুস্তাফিজুর

  অধিকার ডেস্ক    ০৪ জুলাই ২০১৯, ২০:০২

মোস্তাফিজুর রহমান
মোস্তাফিজুর রহমান (ছবি : সম্পাদিত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের নতুন চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পেয়েছেন মোস্তাফিজুর রহমান।

বুধবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক মমিনুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ নিয়োগ প্রদান করা হয়। এর আগে বর্তমান চেয়ারম্যান ড. দিব্যদ্যুতি সরকার এক বছরের শিক্ষা ছুটিতে যাওয়ায় পদটি শূন্য হয়ে যায়। ফলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান ওই বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান।

দায়িত্ব পেয়ে বিভাগ নিয়ে পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, 'এ বিভাগের নাম বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগ। আমার টার্গেট এ বিভাগের শিক্ষার্থীদের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা পৌঁছে দেওয়া। আর সকলের নিকট মুক্তিযুদ্ধের আসল সত্যকে তুলে ধরা এবং সকলের সহায়তায় এ বিভাগটিকে এগিয়ে নিতে চাই।'

বাগেরহাটের স্বনামধন্য শিক্ষক মাস্টার রফিকুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান। তিনি রাজাপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধমিক শেষ করেন এবং সরকারী মহসীন কলেজ, চট্রগ্রাম থেকে উচ্চ মাধমিকে উত্তীর্ণ হন। এরপর ২০০৮-০৯ সেশনে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে। সেখান থেকে সফলতার সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের কার্যক্রম শুরু হয় ২০১৬ সালে। শুরু থেকেই মোস্তাফিজুর রহমান এ বিভাগের শিক্ষক ছিলেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড