• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু

  গণবি প্রতিনিধি

০৪ জুলাই ২০১৯, ১৯:৫১
গণবি
সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু (ছবি : দৈনিক অধিকার)

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক বৈধ উপাচার্য নিয়োগের দাবিতে দীর্ঘ ৬৮ দিনের আন্দোলন শেষে শুরু হয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) সব বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল সাড়ে ৯টা এবং দুপুর দেড়টা থেকে দুই পর্বে অনার্স ও মাস্টার্সের প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু জানান, অনার্সের ১৭টি বিভাগ ও মাস্টার্সের ৬টি বিভাগের প্রায় ৩৫০০জন শিক্ষার্থী এবার পরীক্ষায় অংশগ্রহণ করেছে। নির্দিষ্ট তারিখসমূহে দুই পর্বে ১৬ জুলাই পর্যন্ত এ পরীক্ষা চলবে।

যথাসময়ে পরীক্ষা শেষ করতে পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়ের নতুন সিদ্ধান্ত অনুযায়ী লিখিত পরীক্ষার পূর্বেই ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়েছে। যার ফলশ্রুতিতে যথাসময়ে ফল প্রকাশ করা হবে বলেও জানিয়েছে পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়।

উল্লেখ্য, এ বছরের ২৫ এপ্রিল গণ বিশ্ববিদ্যালয়ের সামার সেশনের সেমিস্টার ফাইনাল পরীক্ষা হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক বৈধ উপাচার্যের দাবিতে প্রায় ৬৮ দিনের আন্দোলন ও শিক্ষার্থীদের দাবির মুখে পরীক্ষা স্থগিত করা হয়। পরে ৭০ দিন পরে শিক্ষার্থীরা ক্লাসে ফিরলে পুনরায় পরীক্ষা নিয়ন্ত্রণ অফিস রুটিন তৈরি করে ২১ কার্যদিবস পর সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া হচ্ছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড