• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউএসটিসিতে অধ্যাপক লাঞ্ছিত; চবি শিক্ষিক সমিতির নিন্দা

  চবি প্রতিনিধি

০৩ জুলাই ২০১৯, ১৯:৪২
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ছবি : সম্পাদিত)

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) ইংরেজি বিভাগের উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাসুদ মাহমুদকে লাঞ্ছিত করার ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে চবি শিক্ষক সমিতি।

বুধবার (৩ জুলাই) সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে অধ্যাপক মো. জাকির হোসেন ও অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে সদ্য অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মাসুদ মাহমুদের বিরুদ্ধে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ধারাবাহিকভাবে মর্যাদা হানিকর নানা ফৌজদারী অপরাধমূলক কর্মকাণ্ড করে যাচ্ছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২ জুলাই) কতিপয় শিক্ষার্থী এই প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ড. মাসুদ মাহমুদকে ধাক্কা দিয়ে ফেলে গায়ে কেরোসিন ঢেলে দেয়। একজন প্রবীণ বিশ্ববিদ্যালয় শিক্ষকের সঙ্গে এ ধরনের ঘৃণ্য ও পৈশাচিক কর্মকাণ্ড অতীব নিন্দনীয়।

ঘটানার বিচারের দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সংশ্লিষ্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অপরাধীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছে। একই সঙ্গে রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের প্রতি অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২ জুলাই) ইউএসটিসির কয়েকজন শিক্ষার্থী অধ্যাপক মাসুদ মাহমুদের সঙ্গে তার অফিসে গিয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে তিনি পাঁচ তলা থেকে নিচে নামতে গেলে লিফট থেকে নামার পর ওই শিক্ষার্থীদের কয়েকজন ‘ধর ধর, ধাক্কা দে ধাক্কা দে’ বলে পিছু নেন তার। এর মধ্যে দুইজন তাকে ধাক্কা দিয়েও বসেন এবং একজন শরীরে কেরোসিন ঢেলে দেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড