• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষামন্ত্রীর পদক্ষেপে বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ

  বুয়েট প্রতিনিধি

০১ জুলাই ২০১৯, ২২:৩৮
অধ্যাপক ড. মিজানুর রহমান
বুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক ড. মিজানুর (ছবি : সংগৃহীত)

সাম্প্রতিক সময়ে বুয়েট শিক্ষার্থীদের ১৬ দফা দাবি নিয়ে করা আন্দোলনের অন্যতম দাবি ছিল, বিতর্কিত নিয়মে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে উপাচার্যের স্বেচ্ছাচারীতার জবাবদিহি করা এবং এমন একজন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ দেয়া, যিনি শিক্ষার্থীবান্ধব অর্থাৎ শিক্ষার্থীদের সঙ্গে সরাসরি কাজ করতে অভিজ্ঞ এবং শিক্ষার্থীদের দাবি-দাওয়া, সুবিধা-অসুবিধা এবং আশা আকাঙ্ক্ষা সম্পর্কে বিশদভাবে জানেন এবং বোঝেন ।

এর পরিপ্রেক্ষিতে গত ২০ জুন বুয়েট ক্যাম্পাসে শিক্ষামন্ত্রী ড.দীপু মণির উপস্থিতিতে উপাচার্যের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের এক বৈঠকে মাননীয় শিক্ষা মন্ত্রী বিতর্কিত পদ্ধতিতে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়ার নিয়োগ প্রক্রিয়া নিয়ে তদন্তের আশ্বাস দেন।

পরবর্তীতে এ বৈঠকের ঠিক পরের দিন অধ্যাপক ড. আবুল কাশেম মিয়া ছাত্রকল্যাণ পরিদপ্তরের দায়িত্ব থেকে পদত্যাগ করেন। পরবর্তীতে উপাচার্য শিক্ষার্থীবান্ধব একজন শিক্ষককে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগের আশ্বাস দেন।

আশ্বাস অনুযায়ী শনিবার (২৯ জুন) ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক হিসেবে বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান কে নিয়োগ দেওয়া হয়।

অধ্যাপক ড. মিজানুর রহমান, পুরকৌশল বিভাগে অধ্যাপনার পাশাপাশি বুয়েটের সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট এবং শেরে বাংলা হলের সহকারী প্রভোস্ট হিসেবে দীর্ঘদিন সফলতার সঙ্গে শিক্ষার্থীবান্ধব প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বুয়েট সাংবাদিক সমিতি এবং বুয়েট সেফটি মুভমেন্ট ক্লাবের মডারেটরের দায়িত্বও সফলতার সঙ্গে পালন করেছেন।

শিক্ষার্থীদের সঙ্গে দীর্ঘদিনের সরাসরি সম্পৃক্ততা এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের মাধ্যমে সফলতার মাধ্যমে তিনি যেভাবে তার দায়িত্ব পালন করেছেন তার পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীরা মনে করছেন , ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক হিসেবে তিনি নিয়োগ পাওয়ায় তার মাধ্যমে বুয়েটের সকল শিক্ষার্থীর আশা-আকাঙ্খা এবং দাবি-দাওয়ার দৃশ্যমান প্রতিফলন ঘটবে।

রবিবার (৩০ জুন) নিয়োগ পাওয়ার পর অধ্যাপক ড. মিজানুর রহমান ছাত্রকল্যাণ পরিদপ্তরে তার কার্যালয়ের সকল দায়িত্ব বুঝে নেন। এদিন সকাল থেকেই বুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক, বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড