• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

  ক্যাম্পাস ডেস্ক

২৯ জুন ২০১৯, ০৮:৫৩
ইবি
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাদ্দাম হোসেন হল শাখা ছাত্রলীগের কর্মীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৮ জুন) বিকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনের কর্মীদের মাঝে প্রীতিভোজ খাওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার (২৭ জুন) রাতে সাদ্দাম হোসেন হল দক্ষিণ ব্লক প্রথমতলা প্রীতিভোজের আয়োজন করে। সেখানে উত্তর ব্লকের কয়েকজন জুনিয়র ছাত্রলীগ কর্মী অংশগ্রহণ করে। সিনিয়রদের না জানিয়ে জুনিয়ররা অংশগ্রহণ করায় কেন অংশগ্রহণ করেছে তা জানার জন্য শুক্রবার বিকালে নূর আলম, সৈকত, ইকবাল, সাদমান সাকিব অতিথি কক্ষে অপূর্ব, বুলবুল ও রাব্বিকে ডেকে আনা হয়।

সেখানে তিন জনের সঙ্গে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী হাফিজও উপস্থিত হন। হাফিজকে চলে যেতে বলায় সিনিয়রদের সঙ্গে তার বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে নূর আলম, সাকিব তাদের ওপর চড়াও হয়। ফলে হলে উত্তেজনা বিরাজ করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হাফিজ তার দলবল নিয়ে সাদ্দাম হলের সামনে অবস্থান নেয় ও মিছিল বের করে। একপর্যায়ে ছাত্রলীগের সাবেক সহসভাপতি আবুল খায়ের, শিহাব সাদ্দাম হোসেন হল মাঠে সমঝোতা করতে আসেন। সমঝোতার একপর্যায়ে নূর আলমের ওপর অতর্কিত হামলা চালায় ইংরেজি বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের অপূর্ব, অর্থনীতি বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের রাব্বি, পরিসংখ্যান বিভাগের ১৫-১৬ সেশনের হাফিজ, ইংরেজি বিভাগের ১৭-১৮ সেশনের নিশাত ও দাওয়াত অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৭-১৮ সেশনের বুলবুল। ঘটনাস্থল থেকে নূর আলমকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক আনিছুর রহমান বলেন, তাদের নিজেদের মাঝে একটু হাতাহাতি হয়েছে, ঘটনার সঙ্গে সঙ্গেই সহকারী প্রক্টর ও হাউজ টিউটর উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন, এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। যে আহত হয়েছে তাকে মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত হাফিজের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বৃহস্পতিবার প্রীতিভোজে যাওয়া নিয়ে নূর ভাই আমাদের গেস্টরুমে ডাকে এ সময় তিনি ও সাকিব আমাদের গালিগালাজ করে মারধর করে ধাক্কা দিয়ে বের করে দেন। পরে শুক্রবার বিকালে খায়ের ভাই সমঝোতার জন্য ডাকলে একপর্যায়ে উত্তেজিত ছেলেরা তাকে মারধর করেন। হাফিজ অভিযোগ করে বলেন, নূর প্রায়ই গণরুমের ছেলেদের হুমকি ধামকি দেয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড