• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মতবিনিময় সভা 

  ইবি প্রতিনিধি

২৭ জুন ২০১৯, ১৩:১২
মতবিনিময়
মতবিনিময় সভা (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এ সভা।

সরকারি কর্মব্যবস্থাপনার আওতায় গেল ২০ জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের ধারাবাহিকতায় শিগগিরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বিশ্ববিদ্যালয়টির অনুষদ, ইনস্টিটিউট, বিভাগ ও অফিসসমূহের একটি আনুষ্ঠানিক চুক্তি সম্পাদনের লক্ষ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হলো।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, অ্যানুয়েল পারফরমেন্স অ্যাগ্রিমেন্ট হলো একুশ শতকে জাতির কাছে, মানুষের কাছে, পৃথিবীর কাছে আমাদের যে দায়বদ্ধতা তার একটি দলিল। এখন সংখ্যাসূচকের ভিত্তিতে দেখাতে হবে আমরা এক বছরে কী উন্নয়ন করেছি।

তিনি বলেন, উন্নয়ন এই নয় যে, হঠাৎ করে একটা আলোর ঝলক, পরে আবার অন্ধকার। উন্নয়ন হতে হবে টেকসই উন্নয়ন। টেকসই উন্নয়নের লক্ষ্য অর্জনের জন্য অনিবার্য বিষয়গুলো হলো- সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সম্পদের যথাযথ ব্যবহার।

তিনি আরও বলেন, জগতের সবচেয়ে জরুরি বিষয় হলো ব্যবস্থাপনা। আমরা সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করব। একটি সুশৃঙ্খল কাঠামোর মধ্যে সমন্বিত পদক্ষেপের মাধ্যমে উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন উপাচার্য।

সভাপতির বক্তব্যে উপ-উপাচার্য এবং এপিএ টিমের আহ্বায়ক আহ্বায়ক ড. মো. শাহিনুর রহমান বলেন, বর্তমান সময় দাবি করে যে, একজন মানুষ তার দক্ষতার সর্বোচ্চটা যেন দিতে পারে। অ্যানুয়েল পারফরমেন্স অ্যাগ্রিমেন্ট সেক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে নিয়ে এবং বর্তমান ইবি প্রশাসন বিশ্ববিদ্যালয়কে নিয়ে যে স্বপ্ন দেখছেন তা বাস্তবায়নের জন্য আমাদের এই বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন এপিএ ফোকাল পয়েন্ট উপরেজিস্ট্রার (প্রশাসন) মো. নওয়াব আলী খান। ডিন, সভাপতি, হল প্রভোস্ট ও অফিসপ্রধানরা সভায় উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড