• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে রাবির শিরিন ও যবিপ্রবির উজ্জ্বল

  যবিপ্রবি প্রতিনিধি

২৭ জুন ২০১৯, ০০:০১
যবিপ্রবি
শিরিন আক্তার ও উজ্জ্বল চন্দ্র (ছবি : সংগৃহীত)

জুলাইয়ের ৩-১৪ তারিখ ইতালির নেপলস এ শুরু হতে যাচ্ছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০১৯। এই ইভেন্টে বিশ্বের ১৯৩ টি দেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১৩ হাজার শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবেন।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশের আটবারের দ্রুততম মানবী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

বুধবার (২৬ জুন) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ২৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক (খেলাধুলা) সভায় অংশ নেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও দ্রুততম মানবী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর ১০০ মিটার ও ৪০০ মিটার দৌড়ে অংশগ্রহণ করবে। আগামী ২ জুলাই তারা ইতালির উদ্দেশ্যে রওনা করবে এবং ১৬ জুলাই দেশে ফিরবে।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এই আসরে বাংলাদেশ থেকে এক পুরুষ ও এক নারী খেলোয়াড় অংশগ্রহণ করার সুযোগ পায়। ২০১৯ সালের আসরটি ব্রাজিলের ব্রাসিলিয়া শহরে হওয়ার কথা ছিলও। কিন্তু ব্রাজিল নাম প্রত্যাহার করায় সুযোগ পায় ইতালি। ২০২১ সালের আসর বসবে চীনের চেঙ্গডু শহরে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড