• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লাস-পরীক্ষা বর্জন

চতুর্থ দিনেও ১৫ দাবিতে অনড় চুয়েট শিক্ষার্থীরা

  চুয়েট প্রতিনিধি

২৬ জুন ২০১৯, ২৩:৩৬
আন্দোলন
প্রধান সড়কে শিক্ষার্থীদের অবস্থান (ছবি : সংগৃহীত)

১৫ দফা দাবিতে গত তিন দিন ধরে আন্দোলন করছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা। বুধবার (২৬ জুন) আন্দোলনের ৪র্থ দিনেও ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা।

এদিন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে অবস্থান করে। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে তাদের দাবি দাওয়া সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

শিক্ষার্থীদের মূল দাবিগুলো হচ্ছে- খাবারের মানোন্নয়ন ও ভর্তুকি দেওয়া, বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান, দ্রুত সময়ের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজন, বাসের সংখ্যা ও রুট বৃদ্ধি, টার্ম পরীক্ষার খাতায় কোডিং সিস্টেম চালু, সুপার শর্ট ও ইমপ্রুভমেন্ট পদ্ধতি চালু, প্রধান ফটক পুনর্নির্মাণ, ক্যাম্পাসে মুক্ত মঞ্চ নির্মাণ, কেন্দ্রীয় খেলার মাঠের উন্নয়ন এবং খেলাধুলায় বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসে নির্বিচারে গাছ কাটা বন্ধ, আবাসিক হলগুলোর উন্নয়ন, চিকিৎসাকেন্দ্রের আধুনিকায়ন, গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, হ্রদের সংস্কার এবং ক্যাম্পাসে পর্যাপ্ত আলোকায়নের ব্যবস্থা করা।

আন্দোলনরত তড়িৎকৌশল বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মেজবাউল হক অমি জানান, ‘১৫ দফা চুয়েট এর প্রতিটি শিক্ষার্থীর মৌলিক অধিকার। যতক্ষণ না আমাদের ১৫ দফা কার্যকর ভাবে আদায় হচ্ছে ততক্ষণ আমাদের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে এবং আন্দোলন অব্যাহত থাকবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড