• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁও ইউনিভার্সিটির নতুন উপাচার্য অধ্যাপক আবুল বাশার

  রেহেনা আক্তার রেখা

২৫ জুন ২০১৯, ১৮:৪৬
সোনারগাঁও ইউনিভার্সিটি
নতুন উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন এসইউ ট্রাস্টের প্রতিষ্ঠাতা প্রকৌশলী আব্দুল আজিজ (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক অধ্যাপক ড. মো আবুল বাশার। সম্প্রতি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের আদেশক্রমে প্রকাশিত এক প্রজ্ঞাপনে উপাচার্য নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।

মঙ্গলবার (২৫ জুন) থেকে অধ্যাপক ড. মো. আবুল বাশার সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) উপাচার্য হিসেবে যোগদান করেন। সোনারগাঁও ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ভাইস চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল আজিজ নবনিযুক্ত উপাচার্যকে অভিনন্দন জানিয়ে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. আল-আমিন মোল্লা, অধ্যাপক ড. এম. এ মাবুদ, ডিন, ইঞ্জিনিয়ারিং অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তারা।

অধ্যাপক ড. মো. আবুল বাশার ১৯৭৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে প্রথম বিভাগ পেয়ে বি. এসসি. ইঞ্জি. (সিভিল) ও ১৯৮৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে প্রথম বিভাগ পেয়ে এম. এসসি. ইঞ্জি. (সিভিল) পাস করেন। এছাড়া ২০০২ সালে বুয়েট থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

ছবি

নবনিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ (ছবি : দৈনিক অধিকার)

১৯৭৯ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন অধ্যাপক ড. মো. আবুল বাশার। পরবর্তীতে তিনি অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

বর্ণাঢ্য কর্মজীবনে অধ্যাপক ড. মো. আবুল বাশার ২০১৪ সালের অক্টোবর থেকে ২০১৭ সালের জানুয়ারি পর্যন্ত কুয়েটের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজম্যান্টের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের এপ্রিল থেকে ২০১৪ সালের অক্টোবর পর্যন্ত আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৯ সালের অক্টোবর থেকে ২০১৩ সালের অক্টোবর পর্যন্ত ফ্যাকাল্টি অব সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. মো. আবুল বাশার। এছাড়া ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত কুয়েটের বিভিন্ন হলে প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড