• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিতুমীরের সামনে থাকা ম্যানহোলগুলো যেন মৃত্যুকূপ

  মামুন সোহাগ, জিটিসি প্রতিনিধি

২৫ জুন ২০১৯, ১০:১৪
তিতুমীর কলেজ
এ যেন মৃত্যুকূপ (ছবি : দৈনিক অধিকার)

আকাশ (ছদ্মনাম) তিতুমীর কলেজের ছাত্র। বাড্ডাতে ভাড়া বাসায় বন্ধুদের সঙ্গে থাকেন। প্রতিদিনের ন্যায় কলেজের সামনে বাস থেকে নামেন। বাস থেকে নেমেই সোজা ছুটে যান ক্যাম্পাসের দিকে। কারণ ওদিকে অ্যাসেম্বলি ছুঁই ছুঁই অবস্থা! সেদিন যখন বাস থেকে নেমে দ্রুতপায়ে হেঁটে যাচ্ছেন হঠাৎ বাম পা আটকে যায় ঢাকনা খোলা ম্যানহোলে। জোরেশোরে হাউমাউ, চিৎকার।

বলছিলাম রাজধানী ঢাকার মহাখালীতে অবস্থিত সরকারি তিতুমীর কলেজের প্রধান ফটকের সামনে থাকা মুখ খোলা, গন্ধযুক্ত ম্যানহোলের রোজকার অবস্থা। একসময় এসব ম্যানহোলের খুব বেশি চাহিদা, উপযোগিতা অনুভব করলেও এখন ম্যানহোলগুলো অভিশাপ হয়ে দাঁড়িয়েছে।

ছবি

ম্যানহোল (ছবি : দৈনিক অধিকার)

দৈনিক অধিকার প্রতিনিধির সঙ্গে কথা হয় বেশ কয়েকজন শিক্ষার্থীর। হামিদুল ইসলাম ফরহাদ নামে প্রথম বর্ষে পড়ুয়া এক শিক্ষার্থী বলেন, প্রথম যখন ফুটওভার ব্রিজের নিচ দিয়ে হাঁটতাম তখন খুব ভয় লাগত। পা দিলেই নরম গন্ধযুক্ত কাদা পায়ের সঙ্গে লেগে যেত। মাঝেমধ্যে পা নিচের দিকেও চলে যেত।

এছাড়াও লিমা খাতুন নামে আরেক শিক্ষার্থী বলেন, ম্যানহোলগুলোর অবস্থা দেখতে যতটা বিশ্রী লাগে তার থেকে বেশি ভয়ঙ্কর লাগে। পাশ দিয়ে হেঁটে গেলে কোনোদিনই বোরকাতে কালো কালো পানি লাগেনি এমনটা হয়নি!

এ নিয়ে কথা হয় কলেজ অধ্যক্ষ আশরাফ হোসেনের সঙ্গে। তিনি জানান, আমি শিক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে বিষয়টি সিটি কর্পোরেশনকে জানিয়েছি। তারা বলছেন সহসাই সমাধান করবেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড