• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লাসে ফিরলো বশেমুরকৃবির শিক্ষার্থীরা

  বশেমুরকৃবি প্রতিনিধি

২৪ জুন ২০১৯, ২১:৫৫
বশেমুরকৃবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

অযৌক্তিক জরিমানা, অতিরিক্ত ফি আদায় ও অন্যান্য বিভিন্ন বিষয়ের দাবিতে টানা এগারো দিন ক্লাস, পরীক্ষা ও ল্যাব বর্জন করে আন্দোলনের পর ক্লাসে ফিরেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জুন) প্রতিদিনের মতো প্রশাসনিক ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান করতে দেখা যায়নি। বরং ক্লাসের নির্ধারিত সময়ে ক্লাসে ফিরে গেছে শিক্ষার্থীরা।

তবে কি আন্দোলন থেকে সরে এলো শিক্ষার্থীরা? এমন প্রশ্নে শিক্ষার্থীদের মতামত, তারা মোটেও আন্দোলন থেকে সরে আসেনি। বরং তারা দাবি আদায়ের স্বার্থেই ক্লাসে ফিরেছে।

দাবি আদায়ের স্বার্থে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে শিক্ষার্থীরা জানান, তাদের মধ্যে একটি প্রতিনিধি দল গঠন করা হয়েছে। সেই প্রতিনিধি দল দাবিগুলো নিয়ে কথা বলবে।

শিক্ষার্থীদের ৩ দফা দাবি গুলো হলো- ৮০% ক্লাসের উপস্থিতি ধরে যে জরিমানা ধরা হয়েছে সেটা বাতিল করতে হবে এবং পরীক্ষা দেওয়ার সর্বনিম্ন উপস্থিতি হার ৬০% করতে হবে, অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মিল রেখে এনরোলমেন্ট ফি ১০০০-১২০০ টাকার মধ্যে রাখতে হবে, ২টি মিড পরীক্ষার একটি বাদ দিতে হবে এবং পরীক্ষার পর কোনো ক্লাস-ল্যাব দেয়া যাবে না।

সাধারণ শিক্ষার্থীরা আশা করেন আলোচনার মাধ্যমেই তাদের এগারো দিনের এ আন্দোলন ইতিবাচক কিছু বয়ে নিয়ে আসবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড