• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে অংশ নিচ্ছে বাংলাদেশ

  শেকৃবি প্রতিনিধি

২৪ জুন ২০১৯, ১৫:৫২
আন্তঃবিশ্ববিদ্যালয়
বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভা (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় দল। আগামী ৩ থেকে ১৪ জুলাই ইতালির নাপোলি শহরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ প্রতিযোগিতায় ১৯৩টি দেশের মোট ১৩ হাজার অ্যাথলেট প্রতিযোগী অংশগ্রহণ করবেন। সোমবার (২৪ জুন) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালকরা (খেলাধুলা) সভায় অংশ নেন।

এ গেমসে বাংলাদেশের পক্ষে অংশগ্রহণ করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর। তারা ১০০ মিটার ও ৪০০ মিটার দৌড়ে অংশগ্রহণ করবেন। আগামী ২ জুলাই ইতালির উদ্দেশ্যে রওনা দেবেন এবং ১৬ জুলাই দেশে ফিরবেন তারা।

বিশ্বে দ্বিতীয় বৃহৎ ক্রীড়ার এ আসর ‘৩০ তম ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস’ প্রতি দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এই আসরে বাংলাদেশ থেকে একজন পুরুষ ও একজন মহিলা খেলোয়াড় অংশগ্রহণ করার সুযোগ পায়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড