• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তাল চুয়েট; দাবি আদায়ে ২য় দিনের মতো ক্লাস বর্জন

  চুয়েট প্রতিনিধি

২৪ জুন ২০১৯, ১২:৫৯
চুয়েট
দাবি আদায়ে আন্দোলন করছে চুয়েট শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

খাবারের মানোন্নয়ন, লোডশেডিং, পরীক্ষার খাতায় কোডিং চালু, সুপার শর্ট চালুসহ ১৫ দফা দাবিতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আজ ২য় দিনের মতো ক্লাস বর্জন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জুন) সকাল ১১টায় শিক্ষার্থীরা আন্দোলনের সঙ্গে একাত্বতা পোষণ করে ক্লাস-ল্যাব বর্জন করে স্বাধীনতা চত্বরে জড়ো হতে থাকে। এ সময় শিক্ষার্থীরা দাবি আদায়ে বিভিন্ন ধরনের প্রতিবাদী স্লোগান দেয়।

আন্দোলনকারী মারফত জানা যায়, তাদের এই আন্দোলন দাবি দাওয়া মেনে নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বহাল থাকবে। আন্দোলনের কর্মসূচিতে এখনো পরীক্ষা বর্জন অন্তর্ভুক্ত হয়নি।

ছবি

আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

আন্দোলনকারী ৩য় বর্ষের মামুনুর রশিদ পাপেল জানান, ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে ২য় দিনের মতো আজ সকল অ্যাকাডেমিক কার্যক্রম বর্জন করেছে চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। সকল সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি ১৫ দফা আদায়ের আগে আমরা ক্লাসে ফিরে যাব না। আমরা কোনো আশ্বাসে বিশ্বাসী নই, দাবি আদায় করে ক্লাসে ফিরে যাব।

সাধারণ শিক্ষার্থীদের দাবিগুলো হলো- খাবারের মানোন্নয়ন ও ভর্তুকি প্রদান, বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান, বাসের সংখ্যা ও রুট বৃদ্ধি, টার্ম পরীক্ষার খাতায় কোডিং সিস্টেম চালু, সুপার শর্ট ও ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু করা, দ্রুততম সময়ের মধ্যে প্রধান ফটক নির্মাণ, ক্যাম্পাসের মুক্তমঞ্চ নির্মাণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করার বাধা ধরা নিয়ম বাতিল, কেন্দ্রীয় খেলার মাঠের উন্নয়ন ও খেলাধুলায় বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসে নির্বিচারে গাছ কাটা বন্ধ ও কারণ দর্শানো, আবাসিক হলগুলোর উন্নয়ন ও সামঞ্জস্যতা বজায়, মেডিকেল সেন্টার আধুনিকীকরণ, গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসে পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও অযাচিত বন-জঙ্গল পরিষ্কার, চুয়েট হ্রদের সংস্কার ও ওয়াকওয়ে নির্মাণ, দ্রুততর সময়ের মধ্যে ছাত্র সংসদ নির্বাচন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড