• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্যারাম প্রতিযোগিতার শুরু

  শাবি প্রতিনিধি

২৪ জুন ২০১৯, ১২:২০
শাবিপ্রবি
আন্তঃবিশ্ববিদ্যালয় ক্যারাম প্রতিযোগিতা উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় (ছাত্র-ছাত্রী) ক্যারাম প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রতিযোগিতায় পাঁচটি বিশ্ববিদ্যালয়ের আটটি দল (ছেলে ৫টি ও মেয়ে ৩টি) অংশ নিচ্ছে।

সোমবার (২৪ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে শাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আন্তঃসম্পর্ক বজায় রাখতে এ ধরনের প্রতিযোগিতা বিরাট ভুমিকা পালন করে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সম্প্রীতি গড়ে তুলতে এই ধরনের প্রতিযোগিতা আয়োজন করা দরকার। আশা করি আমরা সুন্দর ও সুশৃঙ্খলভাবে এ প্রতিযোগিতা সম্পন্ন হবে।

এ দিকে প্রতিযোগিতায় যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন উপাচার্য।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ও খেলাধুলা বিষয়ক উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা।

আয়োজন সম্পর্কে শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়া বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় ক্যারাম প্রতিযোগিতা সাতটি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হবার কথা ছিল। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। তবে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়াতে সেতু ভেঙে পড়ায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতাতে অংশ নিতে পারছে না।

এ দিকে দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার ফাইনাল খেলা আগামীকাল ২৫ জুন দুপুর আড়াইটায় শাবির শারীরিক শিক্ষা দপ্তরে অনুষ্ঠিত হবে। ফাইনাল খেলা শেষে একই স্থানে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড