• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

এটুআইয়ের সঙ্গে জাবির সমঝোতা চুক্তি

  জাবি প্রতিনিধি

১৯ জুন ২০১৯, ২১:৩৭
চুক্তি স্বাক্ষর
ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের সম্মেলন কক্ষে চুক্তি স্বাক্ষরিত হচ্ছে (ছবি : সংগৃহীত)

গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি নির্ভর দক্ষ মানবসম্পদ তৈরির উদ্দেশ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র ও বাংলাদেশ সরকারের অ্যাক্সেস টু ইনফরমেশনের (এটুআই) মধ্যে শিক্ষা সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (১৯ জুন) বিকালে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

জাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক ও এটুআইয়ের পক্ষে প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান চুক্তিতে স্বাক্ষর করেন।

এ চুক্তির অধীনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তথ্য ও যোগাযোগ জ্ঞান বিকাশের জন্য শিক্ষার্থীদের তিন থেকে ছয় মাসের প্রশিক্ষণ প্রদানসহ নতুন পাঠ্যক্রম প্রণয়ন করবে, যার মাধ্যমে তারা আধুনিক প্রযুক্তি ভিত্তিক চাকরির ক্ষেত্রগুলোর জন্য নিজেদের প্রস্তুত করতে পারবে।

এ সময় ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক এ এ মামুনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি আদুল মান্নান চৌধুরী প্রমুখ।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"জাবি".*')) AND id<>69949 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড