• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ছবি তুলে জিতে নিন লাখ টাকা

  গণবি প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১৯:৩২
ছবি প্রতিযোগিতা
ছবি : সংগৃহীত

‘ফটোগ্রাফিতে জনস্বাস্থ্য: ফুটিয়ে তুলুন আপনার ক্যামেরায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপী দ্বিতীয়বারের মতো শুরু হলো জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতা। গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য কেন্দ্রের যৌথ আয়োজনে এই প্রতিযোগিতায় সহযোগী হিসেবে থাকছে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি (গবিসাস) সহ দেশি ও বিদেশি ২৭টি প্রতিষ্ঠান ও সংগঠন।

মঙ্গলবার (১৮ জুন) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আনুষ্ঠানিকভাবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা. মনজুর কাদির আহমেদ।

এ সময় অন্যান্যদের মধ্যে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন, সাবেক উপাচার্য ডা. আবুল কাসেম চৌধুরী, প্রতিযোগিতার প্রধান বিচারক হাসান সাইফুদ্দীন চন্দন ও বাংলাদেশ পাবলিক হেলথ ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর ডা. তৌফিক জোয়াদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তারা বলেন, ‘জনগণের স্বাস্থ্যই জনস্বাস্থ্য। জনস্বাস্থ্য বিষয়ক ছবি হচ্ছে সেই ছবি যা জনসাধারণের স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন বিষয়কে তুলে ধরে। আমাদের চারপাশের ইতিবাচক বা নেতিবাচক যাই হোক না কেন তা যদি আমাদের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে ভূমিকা রাখে অথবা আমাদের স্বাস্থ্যকে প্রভাবিত করে সেটিকে ছবিতে ফুটিয়ে তোলায় হলো প্রতিযোগিতার বিষয়বস্তু।’

বক্তারা আরও বলেন, ‘বাংলাদেশে বসবাসকারী ১৮ বা তদূর্দ্ধ যে কোনো নাগরিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন এবং একজন প্রতিযোগী নিজের তোলা সর্বোচ্চ ৩টি ছবি জমা দিতে পারবেন। প্রতিযোগীকে নিজের তোলা প্রতিটি ছবির একটি অর্থবহ শিরোনাম এবং ছবির জনস্বাস্থ্য বিষয়ক গুরুত্ব ৭৫-২০০ শব্দের মধ্যে বাংলা অথবা ইংরেজিতে বর্ণনা করতে হবে। পাশাপাশি ছবি তোলার কৌশলগত পারঙ্গমতা এবং প্রতিযোগিতার বিষয়ের সঙ্গে ছবির গ্রহণযোগ্য সম্পৃক্ততাই হবে বিচারকদের বিচার্য।’

এ প্রতিযোগীদের মধ্য থেকে ১০ জন বিজয়ী পাবেন মোট ১,০০,০০০ টাকার প্রাইজবন্ড ও ১০ জন রানার্স-আপ পাবেন মোট ২০,০০০ টাকার প্রাইজবন্ড। পুরস্কার হিসেবে এছাড়াও রয়েছে জনস্বাস্থ্য ও ফটোগ্রাফি বিষয়ক বিশ্বখ্যাত বই, ক্রেস্ট এবং সনদপত্রসহ বিভিন্ন পুরস্কার। ছবি জমা দেয়ার শেষ তারিখ ৩১ আগস্ট ২০১৯ এবং জমাদানের জন্য [email protected] এই ঠিকানায় যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণে ২০১৮ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতা।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড