• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

শাবিতে বার্ষিক প্রতিবেদনের ৩ সংখ্যার মোড়ক উন্মোচন

  শাবি প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১৯:০০
মোড়ক উন্মোচন
বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন পর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩য় (২০১৪-১৫ শিক্ষাবর্ষ), ৪র্থ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) ও ৫ম (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে প্রতিবেদনগুলোর মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মোড়ক উন্মোচন কালে উপাচার্য বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদনে শিক্ষা, গবেষণা, প্রশাসনিক কার্যক্রমসহ বিভিন্ন দিক প্রতিফলিত হয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হয়। এছাড়া প্রতিবেদন প্রকাশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাফল্যের পাশাপাশি বিরাজমান সমস্যা ও দুর্বলতাগুলো চিহ্নিত করা সম্ভব হয়।’

তিনি আরও বলেন, ‘বছর ভিত্তিক এ প্রতিবেদন প্রকাশের মাধ্যমে আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষা, গবেষণা ও প্রশাসনিক কার্যক্রমকে আরও গতিশীল রাখাতে পারব। ফলে সার্বিক দিক দিয়ে বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। 

এ দিকে আগামী বছর থেকে প্রতিবেদন প্রকাশে আর কোনো বিড়ম্বনা থাকবে না বলে মন্তব্য করেন উপাচার্য। তিনি বলেন, প্রতিবেদন প্রকাশে যে জট তৈরি হয়েছে তা তাড়াতাড়ি কেটে যাবে। আগামীতে প্রতিবেদনে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলাধুলা, বিভাগীয় সাফল্য, সম্মেলন, সিম্পোজিয়াম-সেমিনার উল্লেখ থাকবে।

মোড়ক উন্মোচন কালে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদন ও ওয়েব সাইটে শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কিত সকল বিষয় আপডেট করার প্রতি পরামর্শ দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম। 
  
এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, প্রতিবেদন সম্পাদনা ও প্রকাশনা কমিটির সভাপতি অধ্যাপক ড. এ. জেড. এম. মঞ্জুর রশিদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, সিনিয়র অধ্যাপকবৃন্দ, দপ্তর প্রধানগণ, প্রমুখ।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ২টি বার্ষিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। যেখানে এবার ৩য়, ৪র্থ ও ৫ম বার্ষিক প্রতিবেদন প্রকাশ করা হলো।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"শাবিপ্রবি".*')) AND id<>69669 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড